Inqilab Logo

মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ২৪ রবিউস সানী ১৪৪৩ হিজরী

দেশের কারাগার গুলোতে বন্দী অর্ধেক আসামী মাদক মামলার- স্বরাষ্ট্রমন্ত্রী

কেরানীগঞ্জ (ঢাকা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০২১, ৩:৩৯ পিএম

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন দেশের সব কারাগার গুলোতে বন্দী অর্ধেক আসামী হচ্ছে মাদক সংক্রান্ত মামলার আসামী। দেশে এখন প্রায় ৮০লক্ষ লোক মাদকাসক্ত হয়ে পড়েছে। মাদক সরবরাহকারীরা যেখানেই ধরা পড়ছে সেখানেই তারা আইন শৃঙ্খলা বাহিনীর হাতে গ্রেফতার হচ্ছে। মাদক নিয়ন্ত্রণে দেশের সব জায়গায় আইন শৃঙ্খলা বাহিনী এখন নিষ্ঠার সাথে কাজ করে যাচ্ছে। প্রধানমন্ত্রীর ডাকে আমরা যেমন জনসাধারণ, আইন শৃঙ্খলাবাহিনী, জনপ্রতিনিধিরা একত্রে হয়ে কাজ করে জঙ্গি দমন করেছি তেমনিভাবে সবাই মিলে মাদক নিয়ন্ত্রণে এখন একত্রে কাজ করব।

তিনি আজ বৃহস্পতিবার দুপুরে দক্ষিণ কেরানীগঞ্জের বসুন্ধরা রিভারভিউ এলাকায় পুলিশ কল্যাণ ট্রাষ্ট পরিচালিত মাদকাসক্তি নিরাময় ও মানসিক স্বাস্থ্য পরামর্শ কেন্দ্র ওয়েসিস উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

তিনি আরো বলেন, মাদকের বিরুদ্ধে আমাদের একত্রে কাজ করতে না পারলে আমাদেরকে হোঁচট খেতে হবে। মাদক আমাদের দেশে তৈরী হয় না। মাদক একটি ভয়ংকর নেশা। তাই পরিবার, সমাজ ও দেশকে বাঁচাতে হলে আমাদের সবাইকে মাদকের বিরুদ্ধে যুদ্ধ করতে হবে।

অনুষ্ঠানে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেন, দেশে করোনা রোগীর সনাক্তের শতকরা হাড় ২.৮ শতাংশে নেমে এসেছে। এতে আত্মতুষ্টি হবার কিছু নেই। প্রধানমন্ত্রীর নির্দেশে একদিনে ৮০লক্ষ লোককে ভ্যাকসিন দেয়া হয়েছে। এখন হাসপাতালগুলোতে শতকরা ৯০ভাগ আইসিইউ বেড খালি আছে। করোনা নিয়ন্ত্রণে পুলিশ অনেক কাজ করেছে। ছেলেদের পাশাপাশি এখন মেয়েরাও মাদকে আসক্ত হচ্ছে। মাদক পরিবারকে ধ্বংস করে, সমাজকে ধ্বংস করে এবং জাতিকে ধ্বংস করে। তাই মাদক সম্বন্ধে আমাদের সবাইকে সতর্ক ও সচেতন থাকতে হবে।

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু বলেন, ঢাকা-৩ আসনের মধ্যে দুইটি থানা অবস্থিত। অথচ ঢাকা-২ আসনের মধ্যে একটি থানাও নেই। আগামী জাতীয় নির্বাচনের আগেই কলাতিয়া এলাকায় আরো একটি নতুন থানা স্থাপনের জন্য তিনি স্বরাষ্ট মন্ত্রীর কাছে জোড় দাবি জানান।

পুলিশের মহাপরিদর্শক ড. বেনজির আহমেদের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশিদ আলম,.মাদক দ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক মোঃ আব্দুস সবুর মন্ডল, মনঃচিকিৎসক মহিত কামাল,মনোজগত চিকিৎসক প্রফেসর ডা. মোঃ গোলাম রব্বানী ও ঢাকা ঢাকা জেলা প্রশাসক মোঃ শহিদুল ইসলাম প্রমুখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন ঢাকা রেঞ্জ ডিআইজি হাবিবুর রহমান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বরাষ্ট্রমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ