Inqilab Logo

বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

ফতুল্লায় ফুটপাতে হকার : তীব্র যানজটে চরম ভোগান্তি

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০২১, ৪:২৮ পিএম

ফুটপাতে হকার এবং সড়কে লাগাতার যানজটে নাকাল ফতুল্লাবাসী। সড়কে যানজট এখন প্রতিদিনের রুটিনে পরিণত হয়েছে। যানজট নিরসনেও ট্রাফিক পুলিশের কোন তৎপরতা লক্ষ করা যাচ্ছে না। অপরদিকে ফতুল্লাবাসীকে চরম ভোগান্তিতে ফেলে একাধিক ব্যাক্তি ফতুল্লার ফুটপাত দখলে নিয়ে লাখ টাকার বাণিজ্য করলেও থানা পুলিশ রহস্যজনক নীরবতা পালন করছে এমন অভিযোগ ভুক্তভোগীদের।

স্থানীয়দের অভিযোগ, দীর্ঘদিন ধরে ফতুল্লা থানা গেটসহ আশপাশের ফুটপাত দখলে নিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে স্থানীয় একাধিক প্রভাবশালী ব্যাক্তি। ফলে জীবনের ঝুঁকি নিয়ে রাস্তার উপর দিয়ে যাতায়াত করছে কয়েক লাখ মানুষ।

ফতুল্লার ফুটপাত হকার মুক্ত করতে ফতুল্লা মডেল থানায় আয়োজিত ওপেন হাউজডে কিংবা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের একাধিকবার জানানো হলেও পুলিশ ফুটপাত হকার মুক্ত করতে কোন উদ্যোগ নেয়নি।

স্থানীয় সূত্র জানায়, কাজী দেলোয়ার, জামাল চৌধুরী, হালি চৌধুরী,জাফরসহ কয়েকজন মিলে ফতুল্লার ফুটপাত দখল করে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে। ফলে পথচারীরা বাধ্য হয়ে জীবনের ঝুঁকি নিয়ে সড়ক দিয়ে যাতায়াত করতে বাধ্য হচ্ছে।

ফতুল্লার ফুটপাত হকার মুক্ত করতে এসপির হস্তক্ষেপ দাবী করেছে ভুক্তভোগী মহল। এ ব্যাপারে ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রকিবুজ্জামান জানান, অচিরেই ফুটপাত উচ্ছেদ অভিযান চালিয়ে হকার উচ্ছেদ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নারায়ণগঞ্জ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ