Inqilab Logo

শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ রবিউস সানী ১৪৪৩ হিজরী

ঘূর্ণিঝড় শাহিনের আঘাতে ওমানে ৩ বাংলাদেশি নিহত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০২১, ৬:২২ পিএম

গ্রীষ্মকালীন ঘূর্ণিঝড় শাহিনের আঘাতে ওমানে তিন বাংলাদেশি অভিবাসী শ্রমিকের প্রাণহানি ঘটেছে। গত রবিবার আরব বিশ্বের এই দেশটিতে ঘূর্ণিঝড় শাহিন তাণ্ডব চালায়। টাইমস অব ওমান বলছে, ঘূর্ণিঝড় শাহিনের আঘাতে এখন পর্যন্ত মোট ১২ জনের প্রাণহানি ঘটেছে; যাদের মধ্যে ওই বাংলাদেশিরা আছেন। -টাইমস অব ওমান

ঘূর্ণিঝড় শাহিনের তাণ্ডবে ওমানে নিহত তিন বাংলাদেশি হলেন শামসুল ইসলাম (৫৫), আমজাদ হোসেন রিদয় (২৮), জিলাল হোসেন (৪৫)। নিহতরা সবাই লক্ষ্মীপুর জেলার পার্বতীনগর ইউনিয়নের বাসিন্দা। ওই তিন বাংলাদেশির লাশ গত মঙ্গলবার এবং বুধবার ওমানের দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ উদ্ধার করেছে। নিহত আমজাদ হোসেন ওমানের রাজধানী মাস্কটের উপকূলীয় সাহাম শহরের একটি খেজুর বাগানে কর্মরত ছিলেন। রবিবার ঘূর্ণিঝড় শাহিনের আঘাতের পর থেকেই তার খোঁজ পাওয়া যাচ্ছিল না। ঝড়ের প্রভাবে ওই এলাকায় সৃষ্ট ভূমিধসের পর থেকে নিখোঁজ ছিলেন তিনি।

পরে বুধবার ওমানের স্থানীয় কর্তৃপক্ষ তার লাশ উদ্ধার করে। এছাড়া নিহত অপর দুই বাংলাদেশিও ঘূর্ণিঝড়ের আঘাতের পর থেকে নিখোঁজ ছিলেন। সামাজিক যোগাযোগমাধ্যমে তাদের ছবি প্রকাশ করে নিখোঁজ থাকার তথ্য জানানো হয়। পরে ওমানের উদ্ধারকারী দলের সদস্যরা ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত উপকূলীয় এলাকায় তল্লাশি চালিয়ে তাদের লাশ উদ্ধার করেন।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
[email protected]



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ