Inqilab Logo

রোববার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

পদ্মা অয়েলের পেট্রোল পাম্পে মিলবে ডেল্টা এলপিজির অটোগ্যাস দুই প্রতিষ্ঠানের ব্যবসা বাড়াতে চুক্তি সই

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০২১, ৭:১০ পিএম

যানবাহনের জ্বালানি হিসেবে জনপ্রিয় তরল পেট্রলিয়াম গ্যাস-এলপিজির (অটোগ্যাস) বাজার বাড়াতে পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রতিষ্ঠান পদ্মা অয়েল কোম্পানী লিমিটেডের সঙ্গে কাজ করবে ডেল্টা এলিপজি লিমিটেড। এ লক্ষ্যে প্রতিষ্ঠান দুটি একটি চুক্তি করেছে। বৃহস্পতিবার (০৭ অক্টোবর) রাজধানীর কারওয়ানবাজারে পদ্মা অয়েল কোম্পানী লিমিটেডের ঢাকাস্থ অফিসে আয়োজিত এক সংক্ষিপ্ত অনুষ্ঠানে এই চুক্তি সই হয়। পদ্মা অয়েল কোম্পানী লিমিটেডের পক্ষে ব্যবস্থাপনা পরিচালক মো. মাসুদুর রহমান এবং ডেল্টা এলপিজি লিমিটেডের পক্ষে পরিচালক মো. মুস্তাফিজুর রহমান চুক্তিতে সই করেন।

চুক্তির আওতায়, পদ্মা অয়েল কোম্পানী লিমিটেডের নিবন্ধিত ফিলিং স্টেশনে (পেট্রোল পাম্প) এলপিজি পাম্প স্থাপন ও অটোগ্যাস সরবরাহ করতে পারবে ডেল্টা এলপিজি লিমিটেড। প্রতি লিটার এলপিজি বিক্রিতে ৫০ পয়সা করে রয়্যালিটি পাবে পদ্মা অয়েল কোম্পানী লিমিটেড। দীর্ঘদিন ধরে জ্বালানি তেল বিক্রয়ের ব্যবসায় জড়িত পদ্মা অয়েল কোম্পানী লিমিটেডের রয়েছে প্রায় সাত শতাধিক নিবন্ধিত ফিলিং স্টেশন বা পেট্রোল পাম্প।

চুক্তি সই অনুষ্ঠানে ডেল্টা এলপিজি লিমিটেডের পরিচালক মো. মুস্তাফিজুর রহমান বলেন, উন্নত বিশ্বে নিরাপদ, সাশ্রয়ী ও সহজলভ্য জ্বালানি হিসেবে গাড়িতে এলপিজির ব্যবহার বাড়ছে। বাংলাদেশে কমপ্রেসড ন্যাচারাল গ্যাস বা সিএনজির তুলনায় এলপিজির সহজলভ্যতা বাড়ছে। নদীপথ, সড়কপথে সহজে বহনযোগ্য হওয়ায় এলপিজি অটোগ্যাস স্টেশনে ক্রমে বিনিয়োগ বাড়ছে। একারণেই পদ্মা অয়েল কোম্পানীর অধীন পেট্রল পাম্পগুলোতে যানবাহনের জ্বালানি হিসেবে এলপিজি বিক্রি করতে অটোগ্যাস স্টেশন স্থাপনে চুক্তিবদ্ধ হয়েছি আমরা।

পদ্মা অয়েল কোম্পানী লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. মাসুদুর রহমান বলেন, যানবাহনের জ্বালানি হিসেবে অটোগ্যাস ইতোমধ্যেই বিশ্বজুড়ে পরিবেশবান্ধব জ্বালানি হিসেবে অত্যন্ত জনপ্রিয়। এ চুক্তির মাধ্যমে ডেল্টা এলপিজি লিমিটেড সারা দেশের যানবাহনে ব্যবহারের জন্য পরিবেশবান্ধব জ্বালানি দ্রুত প্রবেশের বিষয়টি নিশ্চিত করতে পারবে।

চুক্তি সই অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পদ্মা অয়েল কোম্পানী লিমিটেডের মহাব্যবস্থাপক (বিপণন) সোহেল আব্দুল্লাহ, উপ-মহাব্যবস্থাপক (বিক্রয়) মো. ইব্রাহিম হামিদুর রহমান, সহকারী মহাব্যবস্থাপক (আইন) এস এম রেজাউর রহিম, বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশনের উপ-ব্যবস্থাপক মো. আহম্মদুল্লাহ, ডেল্টা এলপিজি লিমিটেডের মহাব্যবস্থাপক (বিক্রয় ও বিপণন) মো. জাকারিয়া মঈন, জ্যেষ্ঠ বিক্রয় ব্যবস্থাপক মো. নাছিম আলী, ব্যবস্থাপক (পরিচালন) মো. আমিনুল হক এবং ব্যবস্থাপক (রেগুলেটরি অ্যাফেয়ার্স) মোহাম্মদ আরজু মিয়া।

উল্লেখ্য, বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের (বিপিসি) অঙ্গপ্রতিষ্ঠান পদ্মা অয়েল কোম্পানী লিমিটেড আর ডেল্টা এলপিজি দেশের শীর্ষস্থানীয় শিল্পগ্রুপ টি কে গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ এবং সীকম গ্রুপের যৌথ উদ্যোগে প্রতিষ্ঠিত একটি নতুন প্রজন্মের জ্বালানি সরবরাহকারী প্রতিষ্ঠান। এর আগে জ্বালানি তেল বিপণনকারী অন্য দুইটি সরকারি প্রতিষ্ঠান যমুনা অয়েল কোম্পানি লিমিটেড এবং মেঘনা পেট্রোলিয়াম লিমিটেডের সঙ্গেও পেট্রোল পাম্পে অটোগ্যাস বিক্রিতে চুক্তি করেছে ডেল্টা এলপিজি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ