Inqilab Logo

শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১৪ মাঘ ১৪২৮, ২৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

শেখ রাসেল দাবা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০২১, ৮:২৫ পিএম

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের কনিষ্ঠ পুত্র ও ক্রীড়াবান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই শহীদ শেখ রাসেলের জন্মদিন ১৮ অক্টোবর। দিনটি এই প্রথমবারের মতো ‘শেখ রাসেল দিবস’ হিসেবে উদযাপন করা হবে। এ উপলক্ষে দাবা প্রতিযোগিতার আয়োজন করেছে শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ। দিনব্যাপী এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে বৃহস্পতিবার। এদিন জাতীয় ক্রীড়া পরিষদস্থ শেখ কামাল মিলনায়তনে প্রতিযোগিতার উদ্বোধন করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল। শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের মহাসচিব কে এম শহীদ উল্ল্যাহর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংগঠনের সদস্য সিরাজুল ইসলাম মোল্লা, ফরিদ উদ্দিন আহমেদ রতন ও আলাউদ্দিন সাজুসহ অন্যরা।

শতাধিক শিশু-কিশোর দাবাড়ু অংশ নেন শেখ রাসেল দাবা প্রতিযোগিতার। এর আগে শিশু-কিশোরদের মাঝে বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী’ গ্রন্থ ও ক্রীড়া সামগ্রী বিতরণ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দাবা

৪ ডিসেম্বর, ২০২১
১৯ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন