Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদন্ড

যশোর ব্যুরো : | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০২১, ১২:০৫ এএম

যশোরে স্ত্রীকে শ্বাসরোধে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদন্ডাদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। গতকাল যশোরের সিনিয়র জেলা ও দায়রা জজ ইখতিয়ারুল ইসলাম মল্লিক এ রায় ঘোষণা করেন। আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) এম ইদ্রিস আলী বিষয়টি জানিয়েছেন। দন্ডিত মনিরুল ইসলাম যশোরের বাঘারপাড়া উপজেলার ভাতুড়িয়া গ্রামের বাসিন্দা। যশোর আদালত সূত্রে জানা যায়, ২০০২ সালে বাঘারপাড়া উপজেলার হাবুল্লা গ্রামের আবদুর রশিদের মেয়ে তারা বেগমের সঙ্গে একই উপজেলার ভাতুড়িয়া গ্রামের মৃত আবদুল খালেকের ছেলে মনিরুল ইসলামের বিয়ে হয়। তাদের দুটি ছেলে ও মেয়ে আছে। বিয়ের পর থেকে মনিরুল তার স্ত্রীকে মারধর করতেন। ২০১২ সালের ৪ অক্টোবর তারা বেগমের মুখে গামছা ও বালিশ চাপা দিয়ে শ্বাসরোধে হত্যা করা হয়। এরপর বাড়ির পিছনে বাগানে মরদেহ মাটি চাপা দেয়া হয়। ওই বছরের ৮ অক্টোবর নিহতের মা তার মেয়ের সন্ধান করতে গিয়ে মরদেহের সন্ধান পান। ওই সময় পুলিশকে অবহিত করা হয়।

পরদিন সকালে ডোমের সহায়তায় তারা বেগমের অর্ধগলিত মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় নিহতের মা সবুরা খাতুন বাঘারপাড়া থানায় মনিরুল ইসলামের বিরুদ্ধে হত্যা মামলা করেন। ২০১৪ সালের ২৯ জানুয়ারি মনিরুল ইসলামকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দেন মামলার তদন্ত কর্মকর্তা।
দীর্ঘ বিচার প্রক্রিয়া শেষে গতকাল আদালতের বিচারক এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় মনিরুল আদালতে উপস্থিত ছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ