Inqilab Logo

শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২১ রবিউস সানী ১৪৪৩ হিজরী

তালতলী বিদ্যুৎ কেন্দ্রে শনাক্ত ২৭

জেলা-উপজেলায় করোনা পরিস্থিতি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০২১, ১২:০৪ এএম

বরগুনার তালতলী বিদ্যুৎ কেন্দ্রে প্রকৌশলী ও শ্রমিকদের ২৭ জনের দেহে করোনা শনাক্ত হওয়ায় বিষয়টি ভাবিয়ে তুলেছে। এরইমধ্যে আশপাশের এলাকায় সংক্রমণ রোধে নেয়া হয়েছে নানা উদ্যোগ। আমাদের সংবাদদাতাদের প্রতিবেদন।

যশোর ব্যুরো জানায়, ২৪ ঘণ্টায় যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে করোনা উপসর্গ নিয়ে এক জনের মৃত্যু হয়েছে। তিনি রেড জোনে চিকিৎসাধীন ছিলেন। বর্তমানে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ৪১ জন করোনা রোগী চিকিৎসাধীন রয়েছেন। ১৪ জন নতুন করে করোনার উপসর্গ নিয়ে ভর্তি হয়েছে। নতুন রোগীর মধ্যে ২ জন রেড জোনে ভর্তি হয়েছে। আর সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছুটি নিয়েছে ১২ জন। এদিকে যশোরে গত ২৪ ঘণ্টায় ১৬৬ জনের নমুনা পরীক্ষার বিপরীতে নতুন করে ৫ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩ দশমিক ০১ ভাগ।

রাজশাহী ব্যুরো জানায়, রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ২৪ ঘণ্টায় দুজনের মৃত্যু হয়েছে। ২৪ ঘণ্টায় কুষ্টিয়া ও নওগাঁর একজন করে রোগী মারা গেছেন। দুজনই করোনার উপসর্গে ভুগছিলেন। তবে তাদের নমুনা পরীক্ষা করা হয়নি। মৃত দুজনই নারী। চলতি মাসে এ নিয়ে রামেক হাসপাতালের করোনা ইউনিটে ২০ জনের মৃত্যুু হলো। গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ১৮ জন। ছাড়পত্র পেয়েছেন নয়জন।
বরিশাল ব্যুরো জানায়, দক্ষিণাঞ্চলে করেনা সংক্রমন পরিস্থিতি কিছুটা উন্নতি ঘটলেও মৃত্যু এখনো থেমে নেই। চলতি মাসের প্রথম ৭ দিনে দক্ষিণাঞ্চলের ৬ জেলায় ৯৮ জনের দেহে করোনা শনাক্ত হলেও মৃত্যু হয়েছে দুজনের। তবে বরগুনার তালতলীতে নির্র্মাণাধীন তাপ বিদ্যুৎ কেন্দ্রে কর্মরত চীনা প্রকৌশলী ও শ্রমিক-কর্র্মচারীদের মধ্যে ব্যাপক হারে করোনা ভাইরাস ছড়িয়ে পড়েছে। গত বুধবার সেখানে ২৭ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হওয়ার পরে গতকাল কর্মরত সব কর্মীদের নমুনা পরীক্ষা শুরু করেছে স্বাস্থ্য বিভাগ। ইতোমধ্যে সেখানে একটি ১০ শয্যার আইসোলেশন মেডিক্যাল ক্যাম্প তৈরী করা হয়েছে। পাশাপাশি পার্শ^বর্র্তী উপজেলা হেলথ কমপ্লেক্স থেকে অক্সিজেনসহ চিকিৎসক এবং চিকিৎসা সেবা সামগ্রীও পাঠানো হয়েছে বলে বিভাগীয় পরিচালক ডা. বাসুদেব কুমার দাস জানিয়েছেন। তালতলী উপজেলায় এখনো কোন হেলথ কমপ্লেক্সসহ সরকারি-বেসরকারি স্বাস্থ্য সেবার কোন সুযোগ সৃষ্টি হয়নি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিদ্যুৎ

২৯ অক্টোবর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ