Inqilab Logo

শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

পিএসজিতে এসে ভুল করেননি মেসি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০২১, ১২:০৪ এএম

নতুন ক্লাবে নতুন সতীর্থদের সঙ্গে মানিয়ে নিতে সংগ্রাম করতে হচ্ছে। পিএসজির জার্সিতে প্রথম মাঠে নামার পর এক মাসের বেশি পেরিয়ে গেলেও এখনও স্বরূপে দেখা যায়নি লিওনেল মেসিকে। তবে বার্সেলোনার চেনা আঙিনা ছেড়ে প্যারিসে যাওয়ার সিদ্ধান্ত নিয়ে কোনো অনুশোচনা নেই এই আর্জেন্টাইনের।
সম্প্রতি ফ্রান্স ফুটবল ম্যাগাজিনকে সাক্ষাৎকার দিয়েছেন মেসি। যেখানে বার্সেলোনা ছাড়ার কারণ, প্যারিসে তার জীবনযাত্রা এবং জাতীয় দল আর্জেন্টিনার হয়ে কোপা আমেরিকার শিরোপা জেতা নিয়েও কথা বলেছেন ৩৪ বছর বয়সী মেসি। তার পূর্ণাঙ্গ সাক্ষাৎকারটি প্রকাশিত হবে আগামী রোববার। ম্যাগাজিনটির প্রচ্ছদের ছবি প্রকাশ করা হয়েছে, যেখানে পিএসজির জার্সি পরা মেসির ছবির নিচে লেখা ‘আমি ভুল করিনি’। পিএসজির জার্সিতে তার যোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়ে করা প্রশ্নের জবাবেই এই কথা বলেছেন মেসি, ‘পিএসজিতে যোগ দিয়ে আমি ভুল করিনি।’
সেই ছোট্টবেলায় বার্সেলোনায় যোগ দেওয়ার পর থেকে পরের ২১টি বছর সেখানে স্বপ্নের মতো কাটে মেসির। কিন্তু চুক্তির মেয়াদ শেষ হয়ে যাওয়ায় গত ১ জুলাই ফ্রি এজেন্ট হয়ে যান তিনি। অবশ্য নতুন চুক্তিতে সেখানেই থাকতে চেয়েছিলেন তিনি। ক্লাবও চেয়েছিল, নিজেদের ইতিহাসের সেরা খেলোয়াড়কে ধরে রাখতে। কিন্তু ক্লাবের আর্থিক দুরাবস্থা ও লা লিগার ফিন্যান্সিয়াল ফেয়ার প্লের কারণে সেটা সম্ভব হয়নি। এরপর দুই বছরের চুক্তিতে পিএসজিতে যোগ দেন রেকর্ড ছরবারের বর্ষসেরা ফুটবলার।
ক্যারিয়ারে নতুন অধ্যায়ের শুরুটা আশানুরূপ হয়নি মেসির। আক্রমণভাগে দুই তারকা সতীর্থ নেইমার ও কিলিয়ান এমবাপের সঙ্গে এখনও বোঝাপড়াটা তেমন হয়নি, ফলে তাদেরকে প্রত্যাশিত রূপেও দেখা যায়নি। নতুন ক্লাবের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে এখন পর্যন্ত মোট পাঁচটি ম্যাচ খেলেছেন তিনি- তিনটি ফরাসি লিগ ওয়ানে, দুটি উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে। তবে জালের দেখা তিনি পেয়েছেন কেবল একবার।
গত সপ্তাহে চ্যাম্পিয়ন্স লিগে ম্যানচেস্টার সিটির বিপক্ষে পিএসজির জার্সিতে অভিষেক গোলটি করেন মেসি। কিন্তু তিন দিন পরই তিক্ত অভিজ্ঞতার মুখোমুখি হতে হয় রেকর্ড ছয়বারের ব্যালন ডি’অর জয়ী এই ফরোয়ার্ডকে। তারকাখচিত দল নিয়েও লিগ ওয়ানে রেনেঁর কাছে ২-০ গোলে হেরে যায় পিএসজি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেসি


আরও
আরও পড়ুন