Inqilab Logo

রোববার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ রবিউস সানী ১৪৪৩ হিজরী

এস কে সিনহার বিরুদ্ধে দুদকের নতুন মামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০২১, ১২:০৩ এএম

সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা (এস কে সিনহা)র বিরুদ্ধে আরেকটি নতুন মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল বৃহস্পতিবার সংস্থার উপ-পরিচালক গুলশান আনোয়ার প্রধান বাদী হয়ে এ মামলা করেন। মামলায় এস কে সিনহার বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জন, ক্ষমতার অপব্যবহার এবং রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের বরাদ্দকৃত প্লট জালিয়াতির অভিযোগ আনা হয়েছে। এজাহারে সিনহার বিরুদ্ধে ৭ কোটি ১৪ লাখ টাকার সম্পদ বেনামে অর্জন করার অভিযোগ আনা হয়।

মামলা অনুমোদনের বিষয়টি নিশ্চিত করে সংস্থার সচিব ড. মু. আনোয়ার হোসেন হাওলাদার বলেন, দুদকের অনুসন্ধানে অভিযোগ প্রমাণিত হওয়ায় সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার বিরুদ্ধে মামলার অনুমোদন দিয়েছে কমিশন। জালিয়াতি হয়ে থাকলে রাজউকের কাউকে আসামি করা হয়নি কেন- প্রশ্ন করা হলে দুদক সচিব বলেন, এজাহারে হয়তো আসামি করা হয়নি। তবে তদন্তে তার নাম এলে অবশ্যই সংশ্লিষ্টদের আসামি করা হবে।

দুদক সূত্র জানায়, সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহা তার নিজ নামে ইতোপূর্বে রাজউক থেকে উত্তরা আবাসিক এলাকায় একটি প্লট বরাদ্দ নেন। পরে তিনি অসৎ উদ্দেশে নিজ ক্ষমতার অপব্যবহার করে অবৈধ প্রভাব বিস্তারের মাধ্যমে প্রতারণার আশ্রয়ে তার ভাই নরেন্দ্র কুমার সিনহার নামে রাজউক পূর্বাচল প্রকল্পে প্লটের জন্য আবেদন করান। এভাবে তার নামে ৩ কাঠার একটি প্লট বরাদ্দ নেন। পরে ক্ষমতার প্রভাব খাটিয়ে ওই ৩ কাঠার প্লটটি ৫ কাঠার প্লটে উন্নীত করান। পূর্বাচল থেকে প্লট স্থানান্তর করে উত্তরার সেক্টর-৪, রোড নং-৬, বাড়ি নং-১/এ প্লটটি রাজউক থেকে অনুমোদন করান। এস কে সিনহা নিজেই ওই প্লটের যাবতীয় অর্থ মোট ৭৫ লাখ টাকা পরিশোধ করেন। পরে ওই প্লটে ৯তলা ভবন নির্মাণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুদকের নতুন মামলা
আরও পড়ুন