Inqilab Logo

বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮, ২৫ রবিউস সানী ১৪৪৩ হিজরী

হারের শঙ্কায় পরেও বড় ব্যবধানে জিতল ব্রাজিল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০২১, ৮:৪১ এএম

বিশ্বকাপ বাছাই মানেই ব্রাজিলের একক আধিপত্য। এবার কাতার বিশ্বকাপ বাছাইয়ে এক প্রকার অপ্রতিরোধ্য হয়ে আছে তারা। যার বিপক্ষেই খেলতে নামে তার বিপক্ষেই জয় তুলে নেয়। হার তো দূরের কথা কাতার বিশ্বকাপ বাছাইয়ে এখন পর্যন্ত কোন ড্রও করেনি তারা। আজকে বাছাইয়ে নিজেদের নবম ম্যাচে ভেনেজুয়েলার বিপক্ষে খেলতে নামে ব্রাজিল। এ ম্যাচটিতে ৩-১ গোলের জয় তুলে নিয়ে টানা নয় ম্যাচে জয়ের অনন্য কীর্তি গড়েছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

তবে ম্যাচটিতে হারের শঙ্কায় পরেছিল ব্রাজিল। কারণ মাত্র ১১ মিনিটের মাথায় এরিক রেমিরেজ গোল করে ভেনেজুয়েলাকে এগিয়ে নেন। অসংখ্য সুযোগ সৃষ্টি করলেও গোলটি শোধ করতে ব্রাজিলকে অপেক্ষা করতে হয় ৭১ মিনিট পর্যন্ত। এ সময় গোলটি করেন মারকুইনহোস। এরপর ৮৫ মিনিটে পেনাল্টি থেকে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন গ্যাব্রিয়েল। অপরদিকে ৯৫ মিনিটে অ্যান্থনি গোল করে ব্রাজিলের জয় পুরোপুরি নিশ্চিত করে ফেলেন।

এ ম্যাচটির আগে ব্রাজিল ভেনেজুয়েলার বিপক্ষে ২৮টি ম্যাচ খেলে। এর মধ্যে হারে মাত্র দুটিতে। প্রথমটি ১৯৫৯ সালে। আর দ্বিতীয়টি ২০০৮ সালে। ২০০৮ সালের পর নয়টি ছয়টি ম্যাচেই জয় পায় ব্রাজিল। বাকি তিনটি ম্যাচ হয় ড্র। তবে মজার ব্যপার হলো যে তিনটি ম্যাচ ড্র হয়েছে, ওই তিনটি ম্যাচের একটিতেও দুই দলের কেউ গোল করতে পারনি। আজকেও ব্রাজিলের হারের শঙ্কা তৈরি হলেও শেষ মূহুর্তের ঝড়ে তারা পূর্ণ তিন পয়েন্ট পায়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন