Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

পঁচিশ মাস পর গোল করতে পারল না আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০২১, ৮:৫৭ এএম

কাতার বিশ্বকাপ ২০২২ এর বাছাইয়ের ম্যাচে আজ প্যারাগুয়ের বিপক্ষে ০-০ গোলের ড্র করেছে আর্জেন্টিনা। এর মাধ্যমে টানা ২৩ ম্যাচে অপরাজিত থাকতে সমর্থ হয়েছে দুইবারের বিশ্বচ্যাম্পিয়নরা। তবে দীর্ঘ প্রায় আটাশ মাস পর প্রথমবারের মতো গোল করতে ব্যর্থ হয়েছে মেসিরা। এ ম্যাচটির আগে সর্বশেষ ২০১৯ সালের সেপ্টেম্বর মাসে কোন ম্যাচে গোল করতে ব্যর্থ হয়েছিল তারা। আর সবমিলিয়ে ২০ ম্যাচ পর গোলের দেখা পায়নি লিওনেল স্কালোনির শির্ষ্যরা।

ম্যাচটিতে ড্র করলেও নয় ম্যাচ শেষে ১৯ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয়স্থানে আছে আর্জেন্টিনা। লাতিন আমেরিকা থেকে মোট ১০টি দেশ বাছাইয়ে খেলছে। এর মধ্যে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা চারটি দেশ সরাসরি বিশ্বকাপের টিকেট পাবে।
এদিকে এ ম্যাচটির মাধ্যমে দীর্ঘদিন পর আবার ১০ নাম্বার জার্সি পরে খেলতে নামেন অধিনায়ক লিওনেল মেসি। ক্লাব পর্যায়ে বার্সা ছেড়ে পিএসজিতে যোগ দেয়ার পর তিনি ৩০ নাম্বার জার্সি পরে খেলছেন।

আর্জেন্টিনা তাদের পরবর্তী ম্যাচ খেলতে নামবে ১০ অক্টোবর। ওই দিন তারা মোকাবেলা করবে শক্তিশালী উরুগুয়ের বিপক্ষে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বকাপ বাছাই

১১ সেপ্টেম্বর, ২০২১
৬ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন