Inqilab Logo

মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ২৪ রবিউস সানী ১৪৪৩ হিজরী

কাশ্মীরে স্কুলে জঙ্গি হামলায় অধ্যক্ষসহ দুই শিক্ষক নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০২১, ১২:৩৪ পিএম

ভারত অধিকৃত জম্মু-কাশ্মিরের শ্রীনগরে একটি স্কুলে হামলা চালিয়েছে বন্দুকধারীরা। হামলায় নিহত হয়েছেন স্কুলের অধ্যক্ষসহ দুই শিক্ষক। এই ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে স্কুল চত্বরে। ভারতীয় সেনাবাহিনী সূত্রের খবর, বৃহস্পতিবার শ্রীনগরের সাফা কাদাল এলাকায় একটি সরকারি স্কুলে হামলা চালায় কয়েকজন অস্ত্রধারী। তাদের বাধা দেয়ার চেষ্টা করেন স্কুলের অধ্যক্ষ সুপ্রিন্দ্র কউর (৪৪) ও দীপক চাঁদ (৩৮)। এসময় তাদের লক্ষ্য করে গুলি করা হলে ঘটনাস্থলেই প্রাণ যায় দুই শিক্ষকের। হামলায় ঠিক কতজন জঙ্গি অংশ নিয়েছে তা এখনও নিশ্চিত নয়। খবর এনডিটিভি ও আনন্দবাজার পত্রিকার।

ঘটনার পর দুজনকেই এসকেআইএমএস হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাদের মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা।
জঙ্গি হামলার খবর পেয়েই স্কুলে পৌঁছান নিরাপত্তারক্ষীরা। কিন্তু ততক্ষণে জঙ্গিরা স্কুল ছেড়ে বেরিয়ে যায়। এলাকায় তারা লুকিয়ে রয়েছে কিনা তা খতিয়ে দেখছেন নিরাপত্তারক্ষীরা। এখনও পর্যন্ত কোনো জঙ্গি সংগঠন এ হামলার দায় স্বীকার করেনি।
এদিকে হামলার নিন্দা করেছেন জম্মু-কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহ। টুইট করে তিনি বলেন, শ্রীনগর থেকে আবার খারাপ খবর এসেছে। এবার একটি সরকারি স্কুলের দুই শিক্ষককে জঙ্গিরা হত্যা করেছে। এই অমানবিক সন্ত্রাসের নিন্দার কোনো ভাষা নেই। নিহতদের আত্মার শান্তি কামনা করছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাশ্মীর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ