Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

বাংলাদেশের করোনার টিকার সনদ অনুমোদন যুক্তরাজ্যের

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০২১, ১২:৫৩ পিএম

যুক্তরাজ্য সরকারের সবশেষ সিদ্ধান্ত অনুযায়ী, ৩৭টি দেশের টিকার সনদকে অনুমোদন দেয়া হয়েছে।

বাংলাদেশের করোনার টিকার সনদ অনুমোদন দিয়েছে যুক্তরাজ্য। আগামী সোমবার স্থানীয় সময় ভোর ৪টা থেকে বাংলাদেশের করোনার টিকার সনদ যুক্তরাজ্যে কার্যকর হবে। এর মধ্য দিয়ে যুক্তরাজ্য সরকারের টিকা তালিকায় বাংলাদেশের নাম যুক্ত হলো।
গতকাল বৃহস্পতিবার যুক্তরাজ্য সরকার তাদের দেশে বিদেশিদের ভ্রমণ হালনাগাদ–বিষয়ক তথ্যে এটি জানিয়েছে। সবশেষ সিদ্ধান্ত অনুযায়ী, ৩৭টি দেশের টিকার সনদকে যুক্তরাজ্য অনুমোদন দিয়েছে, যার মধ্যে বাংলাদেশও রয়েছে।

যুক্তরাজ্য সরকারের সিদ্ধান্ত অনুযায়ী, আগামী ১১ অক্টোবর থেকে বাংলাদেশি নাগরিকদের পূর্ণ ডোজ টিকা নেওয়া থাকলে দেশটিতে (যুক্তরাজ্য) প্রবেশের পর ১০ দিন হোটেল কোয়ারেন্টিন বা হোম কোয়ারেন্টিনে থাকতে হবে না।

যুক্তরাজ্যে প্রবেশে আগ্রহী বাংলাদেশি নাগরিকদের পূর্ণ ডোজ টিকা নিয়ে যাওয়ার জন্য অনুরোধ করা হয়েছে।

যুক্তরাজ্য এখন পর্যন্ত করোনাভাইরাসের চারটি টিকাকে অনুমোদন দিয়েছে। এগুলো হচ্ছে—অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকা, মডার্না, ফাইজার-বায়োএনটেক ও জনসন অ্যান্ড জনসন।

যুক্তরাজ্য এখন পর্যন্ত করোনার যে চারটি টিকাকে অনুমোদন দিয়েছে, এর মধ্যে বাংলাদেশে তিনটি দেওয়া হচ্ছে। এগুলো হলো—অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকা, মডার্না ও ফাইজার-বায়োএনটেক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাজ্য


আরও
আরও পড়ুন