Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

করোনায় মৃত্যু নেই সিলেটে, সংক্রমণ হার নামছে শূন্যের দিকে!

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০২১, ২:১৩ পিএম

করোনাভাইরাসের সংক্রমণ কমছে সিলেটে। শূন্যের দিকে নামছে সংক্রমণ হার। করোনায় বিপর্যস্ত সিলেটবাসীর জন্য খুবই সুখবর। । সর্বশেষ গত ২৪ ঘন্টায় সংক্রমণের হার ছিল মাত্র ০ দশমিক ৮০। চলতি বছরের মধ্যে এ পরিসংখ্যান সর্বনিম্ন, বহুল প্রত্যাশাজনক! এছাড়া এই সময়ে নতুন করে করোনাক্রান্ত কেউ মারা যাননি সিলেটে। স্বাস্থ্য অধিদফতর সিলেট বিভাগীয় কার্যালয় সূত্র মতে, বৃহস্পতিবার সকাল ৮টা থেকে আজ শুক্রবার সকাল ৮টার মধ্যে কোনো করোনাক্রান্ত ব্যক্তি মারা যাননি সিলেটে। মৃতের সংখ্যা পূর্বের হিসেব ১১৬৮ জনেই দাড়িয়ে আছে। এর মধ্যে ওসমানীতে ১১৮ জনসহ সিলেট মৃতের সংখ্যা ৯৭৬ জন। মৃতদের মধ্যে সুনামগঞ্জের ৭২ জন, মৌলভীবাজারের ৭২ জন ও ৪৮ জন রয়েছেন হবিগঞ্জের। এদিকে, সর্বশেষ চব্বিশ ঘন্টায় মাত্র ৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন সিলেট বিভাগে। এর মধ্যে সিলেট ২ জন ও ৪ জন শনাক্ত হয়েছেন মৌলভীবাজারে। তবে কোনো রোগী মেলেনি সুনামগঞ্জ ও হবিগঞ্জে। ৭৪৬ জনের নমুনা পরীক্ষা করে শনাক্ত করা হয় তাদেরকে। শনাক্তের হার ০ দশমিক ৮০। এর আগের গত ২৪ ঘন্টায় শনাক্তের হার ছিল ২ দশমিক ২৯। গত বুধবার শনাক্তের হার ১ দশমিক ১১, মঙ্গলবার ১ দশমিক ১৫ এবং রোববার শনাক্তের হার ছিল ১ দশমিক ১৮। সবমিলিয়ে বিভাগে করোনাক্রান্তের সংখ্যা এখন ৫৪ হাজার ৬৮৯ জন। এর মধ্যে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ৪৮২৫ জনসহ সিলেট শনাক্তের সংখ্যা ৩৩ হাজার ৬৮৫ জন, সুনামগঞ্জের ৬২৪২ জন, মৌলভীবাজারের ৮১২৩ জন ও শনাক্তের তালিকায় ৬৬৩৯ জন রয়েছেন হবিগঞ্জের।

সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হিমাংশু লাল রায় বলেন, বিভাগে সর্বশেষ চব্বিশ ঘন্টায় সুস্থ হয়েছেন ৮১ জন। সুস্থ হওয়াদের মোট সংখ্যা এখন ৪৮ হাজার ৪৬১ জন। সিলেটের বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছেন বর্তমানে ৪২ জন করোনা রোগী।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ