Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

চলতি মাসেই মুক্তি পাবে ‘ঢাকা ড্রিম’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০২১, ৩:০৩ পিএম

‘সুতপার ঠিকানা’খ্যাত পরিচালক প্রসূন রহমান পরিচালনা করেছেন ‘ঢাকা ড্রিম’। ছবিটি গত ফেব্রুয়ারিতে সেন্সর ছাড়পত্র পেয়েছিল। কথা ছিল শুক্রবার (৮ অক্টোবর) মুক্তি পাবে ‘ঢাকা ড্রিম’। তবে সেটি পিছিয়ে ২২ অক্টোবর করা হয়েছে। গণমাধ্যমকে ‘ঢাকা ড্রিম’ মুক্তির তারিখ পেছানোর তথ্যটি নিশ্চিত করেছেন প্রসূন রহমান।

প্রসূন রহমান জানান, আভ্যন্তরীণ বাস্তুচ্যুতি, জীবিকার প্রয়োজন ও উন্নত জীবনের আশায় নগরমুখি হওয়া প্রান্তিক মানুষের স্বপ্ন ও স্বপ্নভঙ্গের গল্প নিয়ে নির্মিত স্বাধীনধারার চলচ্চিত্র এটি।

জানা গেছে, ‘ঢাকা ড্রিম’ ছবিটিতে আয়নাল ফকির নামের রহস্যময় এক অন্ধ ভিক্ষুকের চরিত্রে অভিনয় করছেন ফজলুর রহমান বাবু। এ ছাড়া জীবিকার সন্ধানে এবং নানামুখী স্বপ্ন পূরণে ঢাকায় আসার জন্য পথে নামা আরও কয়েকজন প্রান্তিক মানুষের চরিত্রে অভিনয় করছেন নওশাবা, শাহাদাত হোসেন, মুনিরা মিঠু, শাহরিয়ার সজীব, ইকবাল হোসেন, ফজলুল হক, জয়নাল জ্যাক, মনোজ প্রামাণিক, আবদুল্লাহ রানা, হিন্দোল রায়, অশোক ব্যাপারী, জয়িতা মহলানবিশ, কাজী শিলা, শারমিন আঁখি, খোরশেদ আলম, হামিদুর রহমান, স্পর্শা, জামাল রাজাসহ আরও অনেকে।

কুমার বিশ্বজিতের সুর ও সঙ্গীত পরিচালনায় এ চলচ্চিত্রে দুটি গান রয়েছে; পাশাপাশি সূচনা সংগীতে কণ্ঠ দিয়েছেন তিনি। দুইটি গানের একটিতে কণ্ঠ দিয়েছেন প্রয়াত শিল্পী বারী সিদ্দিকী, আরেকটিতে মমতাজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ