Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুড়িগ্রামের ফুলবাড়ী সীমান্তে বাংলাদেশীদের বাড়ীতে বিএসএফ’র হামলা

কুড়িগ্রাম জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০২১, ৪:১৫ পিএম

কুড়িগ্রামের ফুলবাড়ী সীমান্তে আন্তর্জাতিক আইন অমান্য করে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করে বাংলাদেশী বাড়ীতে হামলা চালিয়েছে ভারতীয় বিএসএফের সদস্যরা। গত বৃহস্পতিবার রাত সাড়ে ৯’টার দিকে উপজেলা সদর ইউনিয়নের উত্তর কুটিচন্দ্রখানা নাখারজান গ্রামে এ ঘটনা ঘটে। এ সময় বিএসএফের টানা হেচরায় বাড়ীর মালিকসহ আরও ৩জনকে লাঞ্ছিত হয়েছেন। এ নিয়ে বিজিবি বিএসএফের সাথে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে । তবে চোরাকারবারীদেরকে ধাওয়া করতে গিয়ে ভুলবশতঃ বাংলাদেশে রাতের অন্ধকারে প্রবেশ করেছেন বলে বিজিবিকে তারা জানিছেন ।


ওই এলাকার জায়দুল হক জানান বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে সীমান্তে আন্তর্জাতিক ৯৪১ নয় মেইন পিলারের সন্নিকটে দু’দেশের মাদক চোরাকারবারীরা মালামাল পার করার সময় ভারতীয় ১৯২ বিএসএফ ব্যাটালিয়নের অধীন সেউটি-২ ছাবরী ক্যাম্পের টহলরত বিএসএফের সদস্যরা তাদেরকে ধাওয়া করে। মাদক চোরাকারবারীরা তাদের ধাওয়া খেয়ে বাংলাদেশের নাখারজান গ্রামে ঢুকে পড়ে। এ সময় বিএসএফের সদস্যরা তাদের পিছু নেন। পরে ওই গ্রামের নিরহ রফিকুল ইসলাম বাড়ীতে সন্দেহ করে গেট খোলার জন্য চাপ দেয় বিএসএফের সদস্যরা। এক পর্যায় রফিকুল ইসলামের সাথে কথাকাটাকাটি হয়। এতে ক্ষিপ্ত হয়ে রফিকুল ইসলামের গেট ও টিনের বেড়া ভেঙ্গে বাড়ীতে প্রবেশ করেন তারা। অশালীন ভাষায় গালিগালাজ করে রফিকুল ইসলামের পরিবারের ওপর। এতে রফিকুল ইসলামের স্ত্রী মজিরন, তার ছেলে জিয়াউর রহমান ও জিয়াউর রহমানের স্ত্রী ইতিকেও লাঞ্ছিত করে। পরে এলাকার লোকজন এগিয়ে এলে বিএসএফের সদস্যরা দ্রুত ভারতের ভু-খন্ডে প্রবেশ করে। বিষয়টি বিজিবি তাৎক্ষনিক ভাবে অবগত করে এলাকাবাসী। বিজিবি দ্রুত ঘটনাস্থলে পৌঁছে বিএসএফকে কড়া প্রতিবাদ জানায়।
হামলার সিকার রফিকুল ইসলাম জানান আমি বিএসএফকে বলেছি মাদক চোরাকারবারীরা আমার বাড়ীতে প্রবেশ করেনি। তার পরে চাপ প্রয়োগ করে আমার ঘরের বেড়ার টিন গেট ভাংচুর করেছে। পরিবারের সদস্যকে লাঞ্ছিত করে অশালীন ভাষায় গালিগালাজ করেছে। পরে এলাকার লোকজন জড়ো হলে দ্রুত ভারতে প্রবেশ করে ।
এ প্রসঙ্গে লালমনিহাট ১৫ বিজিবির ব্যাটালিয়ন কমান্ডার, লেঃ কর্নেল এসএম তৌহিদুল আলম পিএসি জানান ভুল বশতঃ বিএসএফ বাংলাদেশে প্রবেশ করেছে। আমরা প্রতিবাদ জানানোর কারণে শুক্রবার সকাল ১০টার দিকে ওই সীমান্তে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। তারা ভুল স্বিকার করেছেন। আর এ ধরণের ঘটনা ঘটবে না বলে তারা জানিয়েছে।তবে এলাকার পরিস্থিতি শান্ত রয়েছে।

 



 

Show all comments
  • jack ali ৮ অক্টোবর, ২০২১, ৪:৪৮ পিএম says : 0
    আমাদের বাংলাদেশ থেকে বানিয়ে দিয়েছে ইন্ডিয়ার তাবেদার ওরা যা ইচ্ছে তাই করতে পারবে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ