Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

বাবার স্নেহহীন দুই ভাই একসঙ্গে খেললেন ফ্রান্স জাতীয় দলের হয়ে

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০২১, ৪:২০ পিএম

যার মাথার উপর বাবা নামক বটগাছের ছায়া না থাকে, শুধু সেই বুঝতে পারে বাবা কি জিনিস! কারো কারো বাবা সৃষ্টিকর্তার ডাকে চিরকালের জন্য চলে যায় পৃথিবীর মায়া ত্যাগ করে । আবার কারো কারো বাবা পৃথিবীতে থেকেও, থাকে না। যাদের বাবা থেকেও থাকে না তাদের কষ্টটা হয় বেশি।

তেমনই বাবা থেকেও ছিল না ফ্রান্সের দুই ফুটবলার লুকাস ও থিও হার্নান্দেজের। তারা যখন ছোট ছিল তখন তাদের মা সহ তাদের দুইজনকে ছেড়ে চলে যায় বাবা। তিনি আর ফিরে আসেননি, খোজও নেননি কখনো।

ফলে চরম এক অনিশ্চয়তায় পড়ে যেতে হয় তাদের দুই ভাইকে। তবে বাবা ছেড়ে চলে গেলেও তাদের মা ঠিকই দুই ভাইকে আগলে রাখেন। ছেলেদের বড় করে তোলার পাশাপাশি ফুটবলার বানানোর স্বপ্নও দেখেন তিনি। তার সেই স্বপ্ন পূরণ করে এখন বড় ফুটবলার হয়েছেন লুকাস ও থিও হার্নান্দেজ।

আজ তো নেশন্স লিগের সেমিফাইনালে বেলজিয়ামের বিপক্ষে নতুন করে ইতিহাসই লিখে ফেললেন এ দুই ভাই। তারা একসঙ্গে আজ ফ্রান্সের হয়ে খেলতে নেমেছেন। যার মাধ্যমে ১৯৭৪ সালের পর ফ্রান্স জাতীয় দলের হয়ে আপন দুই ভাই ম্যাচ খেললেন। প্রায় পাঁচদশক আগে ফান্সের হয়ে একই সঙ্গে দুই আপন ভাই হিসেবে রোমানিয়ার বিপক্ষে খেলেছিলেন হার্ভ ও প্যাটট্রিক রিভিলি। সূত্র : ইএসপিএন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফ্রান্স


আরও
আরও পড়ুন