Inqilab Logo

বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

জাপানের ১০০তম প্রধানমন্ত্রী ফুমিও কিশিদাকে বিএনপির অভিনন্দন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০২১, ৬:১১ পিএম | আপডেট : ৬:১৮ পিএম, ৮ অক্টোবর, ২০২১

জাপানের ১০০তম প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ায় মিঃ ফুমিও কিশিদা-কে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। শুক্রবার (০৮ অক্টোবর) বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ স্বাক্ষরিত এক বিবৃতিতে একথা বলা হয়।

বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট রুহুল কবির রিজভী বিবৃতিতে বলেন, বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এক অভিনন্দন বার্তায় জাপানের ১০০তম প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ায় মিঃ ফুমিও কিশিদা-কে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন।
এ্যাডভোকেট রুহুল কবির রিজভী বিবৃতিতে বলেন, “জাপানের প্রধানমন্ত্রী হিসেবে মিঃ ফুমিও কিশিদা নির্বাচিত হওয়ায় তাঁকে বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমান বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র পক্ষ থেকে উষ্ণ অভিনন্দন জানিয়েছেন। মহান জাতীয় সংসদ কর্তৃক অনুমোদনের পর জাপানের ১০০তম প্রধানমন্ত্রী হিসেবে মিঃ ফুমিও কিশিদা’র নিয়োগ তাঁর রাজনৈতিক পরিচয়কে আরও মহিমান্বিত করেছে বলে বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান উল্লেখ করেছেন। বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেন, বিশ্বের তৃতীয় বৃহত্তম অর্থনৈতিক দেশ জাপানের সাবেক পররাষ্ট্র মন্ত্রী হিসেবে মিঃ ফুমিও কিশিদা এশিয়া প্যাসিফিক অঞ্চলের দেশগুলোর মধ্যে সম্পর্ক শক্তিশালীকরণ ও দৃঢ়-বন্ধন সৃষ্টিতে গুরুত্বপুর্ণ ভূমিকা পালন করেছিলেন। তিনি আশা প্রকাশ করে বলেন, এশিয়া প্যাসিফিক অঞ্চলে সহযোগিতা ও অর্থনৈতিক উন্নয়নে জাপানের সমর্থনের ধারায় মিঃ ফুমিও কিশিদা’র নেতৃত্বে জোরালো ভূমিকা অব্যাহত থাকবে। বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান মিঃ ফুমিও কিশিদা’র সর্বাঙ্গীন সাফল্য ও সুস্বাস্থ্য কামনা করেন।”



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অভিনন্দন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ