Inqilab Logo

বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ শাওয়াল ১৪৪৩ হিজরী

আওয়ামীলীগ ধর্মীয় গোড়ামীতে বিশ্বাস করে না -বাহাউদ্দিন নাছিম

মাদারীপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০২১, ৬:৪৩ পিএম

আওয়ামীলীগ ধর্মীয় গোড়ামীতে বিশ্বাস করে না। কোন ধর্মকে ছোট করে উসকানী দেয়ার কাজও আওয়ামীলীগের প্রকৃত নেতা-কর্মী করতে পারে না। এমনটাই দাবী করেছেন আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্য-নির্বাহী কমিটির যুগ্মা সাধারণ সম্পাদক ও মাদারীপুর-৩ আসনের সাবেক সংসদ সদস্য কৃষিবিদ আ.ফ.ম বাহাউদ্দিন নাছিম। তিনি শুক্রবার দুপুরে মাদারীপুর শহরে ‘মহিউদ্দিন আহমেদ আয়ান মডেল মাদ্রাসা ও শিশু সদনে’ তার রতœগর্ভা মা আলহাজ্ব নূরজাহান বেগমের প্রথম মৃত্যুবার্ষিকীতে দোয়া ও মিলাদ মাহফিলে নেতা-কর্মীদের উদ্দেশ্য একথা বলেন।
আ.ফ.ম বাহাউদ্দিন নাছিম বলেন, ‘যারা ধর্মীয় উসকানী দিয়ে ফায়দা লুটতে চায়, তারা আওয়ামীলীগার হতে পারে না। আওয়ামীলীগ একটি আর্দশের প্রতীক। যারা আওয়ামীলীগ করবে, তারা এলাকার সৎ ব্যক্তি হিসেবে পরিচিত থাকবে। আর যাদের নৈতিক চরিত্র ভালো না, তারা দয়া করে আওয়ামীলীগকে কলুষিত করবেন না।’ তিনি এসময় তার মৃত বাবা-মায়ের জন্যে সবার কাছে দোয়া কামনা করেন। এসময় তার অন্য ভাইয়েরা উপস্থিত ছিলেন।
এছাড়া শুক্রবার দিনব্যাপী মাদারীপুর পৌর শহরের প্রতিটি এতিমখানা ও মাদ্রাসায় কোরআন খতম, দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। এছাড়া মাদারীপুর জেলা আওয়ামীলীগ, উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গ সংগঠনের উদ্যোগে দোয়ার আয়োজন করেন। মহিউদ্দিন আহমেদ আয়ান মডেল মাদ্রাসা ও শিশু সদনে দুপুরে কোরআন খতম করে শিশুদের মাঝে খাবার পরিবেশন করা হয়। এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আজাদুর রহমান মুন্সি, মুক্তিযোদ্ধা জাহাঙ্গীর কবির, সাধারণ সম্পাদক কাজল কৃষ্ণ দে, শ্রম বিষয়ক সম্পাদক খন্দকার খায়রুল হাসান নিটুল, দপ্তর সম্পাদক গোলাম মাওলা আকন্দ, জেলা যুবলীগের সভাপতি আতাহার সর্দার, জেলা ছাত্রলীগের সভাপতি জাহিদ হোসেন অনিক, সাধারণ সম্পাদক বায়েজিত হাওলাদার প্রমুখ।



 

Show all comments
  • ABU ABDULLAH ৮ অক্টোবর, ২০২১, ৬:৫২ পিএম says : 0
    আ-রে আমামীলীগ তু ধর্ম ই বিশ্বাস করেনা
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাহাউদ্দিন নাছিম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ