Inqilab Logo

রোববার, ২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২২ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

চার ভারতীয়কে দলে ভিড়িয়েই বড় জয় মেরিনারের

মোহামেডান-আবাহনী লড়াই শনিবার

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০২১, ৮:৫২ পিএম

বাংলাদেশ হকির নতুন মৌসুম শুরু হয়েছে প্রায় তিন বছর পর। ইতোমধ্যে ক্লাব কাপ টুর্নামেন্ট দিয়ে টার্ফে গড়িয়েছে এ মৌসুম। ক্লাব কাপের পরই শুরু হবে ঘরোয়া হকির সর্বোচ্চ আসর প্রিমিয়ার লিগ। এ লিগকে সামনে রেখে দলগুলো ক্লাব কাপের আগে ঘর গোছালেও এখন তারা ব্যস্ত বিদেশি সংগ্রহ নিয়ে। তবে সবার আগে সুখবর দিয়েছে ঢাকা মেরিনার ইয়াংস ক্লাব। লিগ শিরোপা পুনরুদ্ধারের জন্য ভালো মানের স্থানীয় খেলোয়াড় সংগ্রহের পাশাপাশি এবার চার ভারতীয়কে দলে ভিড়িয়েছে তারা। যাদের মধ্যে আবার দু’জন রয়েছেন অলিম্পিয়ান। শুক্রবার এ তথ্য নিশ্চিত করেছেন মেরিনার ইয়াংসের সাধারণ সম্পাদক হাসান উল্লাহ খান রানা। তিনি জানান, ভারতের জাতীয় দল ও রিও অলিম্পিকে খেলা চার খেলোয়াড় ইতোমধ্যে মতিঝিলস্থ ক্লাব ভবনে এসে পৌঁছেছেন। যারা চলমান ক্লাব কাপ থেকেই মেরিনারের হয়ে টার্ফ মাতানো শুরু করেছেন। এরা হলেন- হরিয়ানার মিডফিল্ডার সতেন্দর কুমার, পাঞ্জাবের ফরোয়ার্ড সুখজিৎ সিং, হরিয়ানার ফরোয়ার্ড অভিষেক এবং একই রাজ্যের আরেক ফরোয়ার্ড প্রদীপ মোর। সাতেন্দর কুমার ও প্রদীপ মোর ২০১৬ রিও অলিম্পিকে ভারত জাতীয় দলের সদস্য ছিলেন। সুখজিৎ ২০১৮ সালে জাতীয় দলে খেলেছেন এবং ২৩ বছর বয়সী অভিষেক একই বছর জাতীয় জুনিয়র দলের সদস্য ছিলেন। চার ভারতীয়কে দলে ভিড়িয়েই ক্লাব কাপ টুর্নামেন্টে বড় জয় পেয়েছে মতিঝিলের দলটি। শুক্রবার মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে মেরিনার ইয়াংস ৭-২ গোলে বিধ্বস্ত করে বাংলাদেশ স্পোর্টিং ক্লাবকে। বিজয়ী দলের হৃদয় ও সাতেন্দার কুমার দু’টি করে এবং সোহানুর রহমান, ফজলে হোসেন রাব্বি ও সুখজিৎ সিং একটি করে গোল করেন। বাংলাদেশ এসসির হয়ে দু’গোল শোধ দেন আকিব ও রায়হান। দিনের অন্য ম্যাচে সোনালী ব্যাংক ২-১ গোলে হারায় আজাদ স্পোর্টিং ক্লাবকে। বিজয়ী দলের রকিব ও রানা একটি করে গোল করেন। আজাদ এসসির হয়ে পরিমল একটি গোল শোধ দেন।

এদিকে ক্রিকেট ও ফুটবলের পর দেশের জনপ্রিয় খেলা হকিতে মুখোমখি হচ্ছে দেশের দুই ঐতিহ্যবাহী দল মোহামেডান স্পোর্টিং ক্লাব ও ঢাকা আবাহনী লিমিটেড। ক্লাব কাপ টুর্নামেন্টে শনিবার নিজেদের শক্তি প্রমাণ করতে টার্ফে নামবে। মওলানা ভাসানী স্টেডিয়ামে সন্ধ্যা ৬টায় শুরু হবে ম্যাচটি। তার আগে একই ভেন্যুতে বিকাল ৪টায় লড়বে অ্যাজাক্স এসসি ও পুলিশ ক্লাব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হকি


আরও
আরও পড়ুন