Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইউএনওর স্পিডবোট ডুবিয়ে দেয়ার চেষ্টা

মা ইলিশ রক্ষায় অভিযান

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০২১, ১২:০১ এএম

বরিশালের মেহেদিগঞ্জ উপজেলার দড়িরচর খাজুরিয়া ইউনিয়ন সংলগ্ন গজারিয়া নদীতে মা ইলিশ রক্ষার অভিযানে নামায় উপজেলা নির্বাহী কর্মকর্তার স্পিডবোট ডুবিয়ে তাকে হত্যা করার চেষ্টা করেছে কয়েকজন দূবৃত্ত। শক্তিশালী ইঞ্জিনচালিত ট্রলার দিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার স্পিডবোটকে সজোরে ধাক্কা দেয় তারা। এতে ইউএনও’র স্পিডবোটে থাকা দুই আনসার সদস্য নদীতে পড়ে যায়। তাদেরকে উদ্ধার করা হলেও এক আনসার সদস্যের আগ্নেয়াস্ত্র নদীতে তলিয়ে গেছে। গতকাল সকাল সোয়া ১০ টার দিকে এ ঘটনা ঘটে। আহত আনসার সদস্য মো. ইব্রাহিম ও মো. তুহিনকে চিকিৎসা দেয়া হয়েছে। অন্যদিকে আগ্নেয়াস্ত্র উদ্ধারে বরিশাল রিভার ফায়ার সার্ভিস স্টেশনের ডুবুরিরা গজারিয়া নদীতে তল্লাশি শুরু করেছে।

মেহেদিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহাদাত হোসেন মাসুদ জানান, মা ইলিশ রক্ষায় সরকারি নিষেধাজ্ঞা কার্যকর করার লক্ষ্যে সকাল সাড়ে ৭ টার দিকে তিনি একটি স্পিডবোট নিয়ে মেঘনার শাখা নদীতে অভিযানে বের হন। তার সঙ্গে উপজেলা মৎস্য কর্মকর্তা, তিনজন আনসার সদস্যসহ মোট আটজন ছিলেন। বামনের চর থেকে ফেরার পথে দড়িরচর খাজুরিয়া ইউনিয়নের সিকদার বাড়ি ঘাট সংলগ্ন গজারিয়া নদীতে বেশ কয়েকটি মাছ ধরার শক্তিশালী ইঞ্জিনচালিত ট্রলার দেখে তারা স্পিডবোটের গতি কমিয়ে দেন। এ সময় হঠাৎ একটি মাছ ধরার শক্তিশালী ইঞ্জিনচালিত ট্রলার তাদের স্পিডবোটে সজোরে ধাক্কা দেয়। ওই ট্রলারে ৪-৫ জন জেলে ছিল। এতে আনসার সদস্য ইব্রাহিম ও তুহিন ছিটকে নদীতে পড়ে যায়। পরে তাদেরকে উদ্ধার করা হলেও তুহিনের সঙ্গে থাকা আগ্নেয়াস্ত্রটি নদীতে তলিয়ে গেছে। মেহেন্দিগঞ্জ থানার ওসি শফিকুল ইসলাম জানান, ঘাতক ট্রলারে থাকা ব্যক্তিদের পরিচয় শনাক্ত করে আটকের চেষ্টা চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ