Inqilab Logo

রোববার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ রবিউস সানী ১৪৪৩ হিজরী

যুক্তরাষ্ট্রে শিশুদের করোনার টিকার অনুমোদন চেয়েছে ফাইজার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০২১, ১২:০০ এএম

যুক্তরাষ্ট্রে ৫ থেকে ১১ বছর বয়সী শিশুদের করোনার টিকার জন্য দেশটির নিয়ন্ত্রক সংস্থার কাছে অনুমোদন চেয়েছে ফাইজার। মার্কিন ওষুধ প্রস্তুতকারক প্রতিষ্ঠান ফাইজার গত বৃহস্পতিবার এ কথা জানায়। প্রতিষ্ঠানটি বলেছে, তারা ৫ থেকে ১১ বছর বয়সী শিশুদের ক্ষেত্রে করোনার টিকার জরুরি ব্যবহারের অনুমোদন চেয়ে যুক্তরাষ্ট্রের সংশ্লিষ্ট নিয়ন্ত্রক সংস্থার কাছে আনুষ্ঠানিকভাবে অনুরোধ জানিয়েছে।

করোনার নতুন ধরন ডেলটায় শিশুদের অধিক মাত্রায় সংক্রমিত হওয়ার প্রবণতা দেখা যাচ্ছে। স্কুল খোলা রাখার জন্য শিশুদের টিকা দেওয়াকে একটি গুরুত্বপূর্ণ উপায় হিসেবে দেখা হচ্ছে। পাশাপাশি করোনা মহামারির অবসানে শিশুদের টিকাদানের আওতায় আনা জরুরি।

গত সেপ্টেম্বরের শেষ দিকে ফাইজার-বায়োএনটেক ৫ থেকে ১১ বছর বয়সী শিশুদের করোনার টিকার নথিপত্র যুক্তরাষ্ট্রের খাদ্য ও ঔষধ প্রশাসনের (এফডিএ) কাছে জমা দিতে শুরু করে। তাদের এই টিকা মার্কিন নিয়ন্ত্রক সংস্থা এফডিএর কাছ থেকে অনুমোদন পাবে বলেই মনে করা হচ্ছে। গত সপ্তাহে এফডিএ জানায়, ফাইজারের জমা দেওয়া এই টিকার তথ্য ২৬ অক্টোবর পর্যালোচনা করবে সংস্থার উপদেষ্টা কমিটি। সূত্র : নিউ ইয়র্ক টাইমস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৩ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ