Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

বেদে সেজে মাদক পাচার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০২১, ১২:০৩ এএম

বেদে সেজে অভিনব কায়দায় মাদক পাচারকালে বিপুল সংখ্যক ইয়াবাসহ ৬ মাদক কারবারিকে গ্রেফতার করেছে র‌্যাব। গতকাল র‌্যাব -১০ এর দফর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বৃহস্পতিবার র‌্যাব-১০ এর একটি দল ঢাকার দক্ষিণ কেরাণীগঞ্জ থানার ঢাকা-মাওয়া হাইওয়ে রোডের পলাশপুর (ধলেশ্বরী টোল প্লাজা) এলাকায় অভিযান চালিয়ে ভাসমান বেদে দলের ছদ্মবেশ ধারণ করে ইয়াবা পাচারকালে উনিশ হাজার ২৭৫ পিস ইয়াবা ট্যাবলেটসহ ৬ মাদক কারবারিকে গ্রেফতার করে। গ্রেফতার ব্যক্তিরা হলেন আকাশ, সবুজ মাল, কালামানিক, সাইফুল ইসলাম, হেদায়েতুল্লাহ ও সবুজ। এ সময় তাদের কাছ থেকে ৫টি মোবাইল ফোন ও নগদ সাড়ে আট হাজার টাকা উদ্ধার করা হয়।
বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, র‌্যাব-১০ এর একটি দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, একদল বেদে ছদ্মবেশধারী মাদক কারবারি ইয়াবা পাচার করছে। এই সংবাদের ভিত্তিতে বেদেদের তল্লাশি করে তাদের কাছে থাকা রান্না করার টিনের চুলার ভেতরের নিচের অংশ কেটে ১৯ হাজার ২৭৫ পিস ইয়াবা ট্যাবলেট পাওয়া যায়। সেখান থেকে ছয় জনকে গ্রেফতার করা হয়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতার চক্রটি ভাসমান বেদে দলের ছদ্মবেশ ধারণ করে সীমান্ত এলাকা ও সমুদ্র পথে বাংলাদেশে আসা ইয়াবা ও অন্যান্য মাদকদ্রব্য রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় সরবরাহ করত। তারা কক্সবাজার থেকে চট্টগ্রাম পর্যন্ত আসার ক্ষেত্রে মহাসড়ক ব্যবহার না করে বিকল্প হিসেব গ্রামের ভেতরের রাস্তা দিয়ে বিভিন্ন ইজিবাইক, সিএনজি ও টেম্পো ব্যবহার করে। দ্বিতীয় ধাপে তারা সেখান থেকে ইঞ্জিনচালিত নৌকায় মুন্সিগঞ্জ হয়ে বুড়িগঙ্গা নদী দিয়ে ঢাকায় প্রবেশ করত। মানুষের সন্দেহ দূর করার জন্য তারা পথের মাঝে চুড়ি, চুল বাঁধার ফিতা, শিশুদের কোমরের ঘণ্টা, চেইন, সেফটিপিন ও বাতের ব্যথা দূর করার রাবার রিং ইত্যাদি বিক্রি করত। গ্রেফতার ব্যক্তিদের নামে সংশ্লিষ্ট থানায় নিয়মিত মামলা দায়ের করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ