Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বুড়ো মুলারই জেতালেন জার্মানিকে

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০২১, ৭:৫৭ এএম

বয়স হয়েছে, অনেকদিন দলের হয়ে খেলেছে, এবার তরুণদের খেলার সুযোগ দিক না! তরুণরা এসে দলের হাল ধরবে। এতে করে জার্মানি আবার আগের মতো শক্তিশালী হয়ে উঠবে। এ কথা গুলো গত কয়েকদিন/ মাস যাবত বলা হয়েছিল জার্মানির কিংবদন্তি খেলোয়াড় থমাস মুলার সম্পর্কে। তিনি নাকি জার্মানি দল থেকে অবসর নিলে ভালো হবে। তার জায়গায় অন্য কাউকে নিলে তার চেয়ে ভালো খেলবে।

যে থমাস মুলারকে নিয়ে এত কথা সেই থমাস মুলারই আজ বিশ্বকাপ বাছাইয়ের গ্রুপ জে'র ম্যাচে রোমানিয়ার বিপক্ষে শেষ মূহুর্তে গোল করে জার্মানিকে ২-১ গোলের জয় এনে দিয়েছেন। ম্যাচটিতে তাকে নতুন কোচ হ্যানসি ফ্লিক শুরুর একাদশে নামাননি। তাকে তিনি নামান দ্বিতীয়ার্ধে বদলি খেলোয়াড় হিসেবে।

বয়স গেছে, এই সেই বিভিন্ন কারণে যারা মুলারের বিপক্ষে কথা বলেছেন তাদের তিনি বুঝিয়ে দিলেন এখনো ফুরিয়ে যাননি। দলের প্রয়োজনে যে কোন সময় জ্বলে উঠতে পারেন তিনি।

রোমানিয়ার বিপক্ষে ম্যাচটিতে মাত্র ৯ মিনিটের সময় হাগির গোলে পিছিয়ে যায় জার্মানি। এ গোল প্রথমার্ধে শোধ করতে পারেনি জার্মানরা। অবশেষে দ্বিতীয়ার্ধের ৫২ মিনিটের সময় সার্জিও নাবরি গোলটি শোধ করেন। ম্যাচের ৬৭ মিনিটে মাঠে নামেন মুলার। ৮১ মিনিটের সময় বল জালে জড়াতে সমর্থ হন মুলার। তার এ গোলই পরবর্তীতে জয় এনে দেয় জার্মানিকে।

রোমানিয়ার বিপক্ষে এ জয়ের মাধ্যমে এখন বিশ্বকাপ বাছাইয়ের টিকেট পেতে আর মাত্র একটি ম্যাচে জয় পেলেই হবে জার্মানির। আগামী সপ্তাহে নর্থ মেসেডোনিয়ার বিপক্ষে খেলতে নামবে তারা।

বর্তমানে সাত ম্যাচ খেলে ছয়টি ম্যাচে জয় তুলে নিয়ে ও একটি ম্যাচে হেরে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষস্থানে আছে জার্মানি। সাত ম্যাচ খেলে ১২ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে আছে মেসেডোনিয়া। গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে জার্মানি ২০২২ সালে কাতারে অনুষ্ঠিত হতে যাওয়া বিশ্বকাপের টিকেট হাতে পেয়ে যাবে মেসেডোনিয়াকে হারাতে পারলেই।

নতুন কোচ হ্যানসি ফ্লিকের অধীনে যেন ফের অপ্রতিরোধ্য হয়ে উঠেছে জার্মানি। তারা নিজেদের খেলা শেষ চারটি ম্যাচের সবগুলোতে জয় তুলে নিয়েছে। এমন উড়ন্ত জার্মানি মেসেডোনিয়াকে হারিয়ে বিশ্বকাপের টিকেট আগেভাগেই হাতে নিয়ে নিবে এ নিয়ে কোন সন্দেহ নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ