Inqilab Logo

মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ২৪ রবিউস সানী ১৪৪৩ হিজরী

সাইবার ক্রাইম বিদেশে বসে করলেও তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০২১, ৫:৪২ পিএম

বিদেশে অবস্থান করে যারা সাইবার ক্রাইম করছেন, তা আমাদের দৃষ্টি গোচর হচ্ছে। দেশীয় আইন অনুযায়ী তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি। তিনি বলেন, এদের নিয়ন্ত্রণ করতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও ইউটিউবের কাছে সহযোগিতা চাওয়া হয়েছে। শনিবার দুপুরে মৌলভীবাজারের জুড়ী উপজেলার নবনির্মিত জুড়ী থানা ভবনের উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বন পরিবেশ ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপি, মৌলভীবাজার-৩ আসনের এমপি নেছার আহমদ, সংরক্ষিত মহিলা আসনের এমপি সৈয়দা জোহুরা আলাউদ্দিন, সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন, জেলা প্রশাসক মীর নাহিদ আহসান, পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া। ৭ কোটি ৩৩ লাখ টাকা ব্যয়ে জুড়ী থানা ভবন নির্মাণ করা হয়েছে।

এ সময় মন্ত্রী আরও বলেন, বিদেশের সিটিজেন এবং বিদেশে বসে যারা দেশের ভাবমূর্তি নষ্ট করছেন-আমরা এ বিষয়টি সেই দেশকে জানাচ্ছি। নতুন প্রজন্মের দিকে লক্ষ্য রাখতে হবে তারা যেন মাদকের পথে না যায়। সমাজ দেশ ও পরিবারকে মাদকমুক্ত করতে হবে। কঠোরতা নয় মাদকাসক্তদের কাউন্সিলিং করে স্বাভাবিক পথে ফিরিয়ে আনতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বরাষ্ট্রমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ