Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

ভারতীয় ট্রেনে তরুণীকে গণধর্ষণ গ্রেফতার চার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০২১, ১২:০৩ এএম

বাণিজ্যনগরী মুম্বইয়ে চলন্ত ট্রেনের মধ্যেই ২০ বছরের তরুণীকে গণধর্ষণ করা হল। এই ঘটনায় শিউরে উঠেছে গোটা দেশ। অভিযোগ, ওই তরুণীকে ৮ জন মিলে লাগাতার ধর্ষণ করেছে। লাক্ষে্নৗ-মুম্বাই পুষ্পক এক্সপ্রেসে এই গণধর্ষণের ঘটনা ঘটেছে। এমনকি গণধর্ষণ করেই তারা ক্ষান্ত হয়নি, তরুণীর কাছে থাকা টাকা-পয়সা, গয়না সব লুঠ করে নিয়ে যায়।

এই ঘটনার কথা প্রকাশ্যে আসতেই তোলপাড় পড়ে যায়। শুক্রবার সকালে এই ঘটনা ঘটলেও তা গতকাল ছড়িয়ে পড়ে বিদ্যুৎ-গতিতে। পুলিশ সূত্রে খবর, ইতোমধ্যেই চারজনকে গ্রেফতার করা হয়েছে। তবে বাকি চারজন এখনও পলাতক। এই ৮ জনের একটি দল ট্রেনে উঠে ফাঁকা পেয়ে তরুণীকে ঘিরে ধরে। তারপর খুন করে দেওয়া হবে চেঁচালে বলে হুমকি দেওয়া হয়। কিছু বুঝে ওঠার আগেই তরুণীর পোশাক ছিঁড়ে দেওয়া হয়। তারপর হাত–পা ধরে রেখে গণধর্ষণ করা হয়। পলাতকদের সন্ধানে তল্লাশি অভিযান শুরু করা হয়েছে। ঠিক কী ঘটেছিল ট্রেনে? জানা গিয়েছে, লাক্ষে্ণৗ-মুম্বাইগামী পুষ্পক এক্সপ্রেসে হঠাৎ উঠে পড়ে এই ৮ জনের দুষ্কৃতী দল। ট্রেনটি তখন ইগতাপুরী নামের এক হল্ট স্টেশনে দাঁড়িয়েছিল। তখনই জোর করে ট্রেনের কামরায় ঢুকে পড়ে দুষ্কৃতীরা। শুরু হয় লুঠতরাজ। অনেকের কাছ থেকে ছিনতাই করে ওই ৮ দুষ্কৃতী। যাত্রীদের সূত্রে খবর, এই দুষ্কৃতী দলের কাছে ধারাল অস্ত্রশস্ত্র ছিল। পাঁচজন যাত্রী সেই অস্ত্রের আঘাতে ঘায়েলও হয়। তাতে ভয় পেয়ে যায় বাকিরা। তারপরে নজর পড়ে ওই তরুণীর দিকে। তখন তার পোশাক ছিঁড়ে খুলে নিয়ে লাগাতার ধর্ষণ করে তারা। আর ট্রেন যখন কাসারা স্টেশনের কাছে তখন যাত্রীরা দ্রুত অ্যালার্ম চেন টেনে ধরে। দ্রুত সেখানে হাজির হয় জিআরপি। কাসারা স্টেশন থেকে গ্রেফতার করা হয় দুই অভিযুক্তকে। পরে গ্রেফতার করা হয় আরও দু’জনকে। বাকি অভিযুক্তরা পালাতে সক্ষম হয়। তাদের খোঁজে তল্লাশি শুরু হয়েছে। সেই সঙ্গে জেরা করা হচ্ছে ধৃতদের। হিন্দুস্তান টাইমস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তরুণীকে গণধর্ষণ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ