Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

যাদুর ছোঁয়ায় করোনায় মৃত্যু কমেনি, অনেক শ্রম লেগেছে : স্বাস্থ্যমন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০২১, ৮:৫০ পিএম

কোনো যাদুর ছোঁয়ায় দেশে করোনায় মৃত্যু কমেনি। এর পেছনে অনেক শ্রম লেগেছে বলে উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, করোনা অনেক কমে গেছে। শুক্রবার মাত্র ৭ জনের মৃত্যু হয়েছে। কিন্তু বাড়তে তো সময় লাগবে না। আপনারা দেখেছেন, অনেক রাষ্ট্রে করোনা আবার বাড়ছে। আমরা চাই না আমাদের দেশে কোনো অনুষ্ঠানের মাধ্যমে করোনা আবার বাড়ুক। ধর্মের পাশাপাশি বিজ্ঞানটাকেও মাথায় রেখে চলতে হবে।

আজ শনিবার দুপুরে মানিকগঞ্জের গড়পাড়ায় শুভ্র সেন্টারে বিভিন্ন পূজামণ্ডপে সরকারি অনুদানের চেক বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। মন্ত্রী বলেন, বাংলাদেশের করোনা পরিস্থিতি দ্রুত নিয়ন্ত্রণে আসায় সারাবিশ্ব এখন প্রশংসা করছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থাসহ অনেক রাষ্ট্র ভ্যাকসিনসহ বিভিন্ন সহযোগিতা দিতে এগিয়ে আসছে। করোনা সবচেয়ে বেশি ছোঁয়াচে রোগ। দেশে অনেক মানুষ করোনায় আক্রান্ত হয়েছিল। শত বছরের মধ্যে এ ধরনের মহামারি আসেনি। সারা বিশ্বে প্রায় ৫০ লাখ মানুষ মারা গেছেন। এই সময়ে আমাকে দেশের স্বাস্থ্যমন্ত্রী হিসেবে কাজ করতে হয়েছে।

তিনি আরও বলেন, করোনা নতুন একটি ভাইরাস, নতুন তার গতিবিধি। প্রথমে করোনা চিকিৎসা কেউ জানেন না, কীভাবে সংক্রমণ থেকে রক্ষা পাওয়া যাবে তাও কেউ জানেন না। সেই অবস্থা থেকে আমরা করোনা মোকাবিলা শুরু করি। প্রতিটি ধর্মই শান্তি ও মানবসেবার কথা বলে। প্রতিটি পূজামণ্ডপের আয়োজকদের স্বাস্থ্যবিধি প্রতিপালনের ব্যবস্থা করতে হবে। অনুষ্ঠানে মানিকগঞ্জ জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ, পুলিশ সুপার গোলাম আজাদ খানসহ পূজা উৎযাপন পরিষদ নেতৃবৃন্দ এবং বিভিন্ন পূজা মণ্ডপের সভাপতি ও সম্পাদকরা বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বাস্থ্যমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ