Inqilab Logo

বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮, ২৫ রবিউস সানী ১৪৪৩ হিজরী

আন্দোলনের সামর্থ্য নেই বিএনপির

চট্টগ্রামে হানিফ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০২১, ১২:০২ এএম

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, আওয়ামী লীগের বিরুদ্ধে আন্দোলন করার মতো সামর্থ্য বিএনপির নেই। কারণ জনগণ তাদের পাশে নেই। জনগণ তাদের চায় না। বিএনপি স্বপ্ন দেখে আন্দোলন করে সরকার পতন ঘটিয়ে তারা ক্ষমতায় আসবে। এটা তাদের স্বপ্ন না দুঃস্বপ্ন তা ভবিষ্যৎ বলে দেবে।

তিনি গতকাল শনিবার নগরীর একটি কমিউনিটি সেন্টারে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আতাউর রহমান খান কায়সারের ১১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণ সভায় বিশেষ অতিথির বক্তব্যে এ কথা বলেন। চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগ আয়োজিত এ সভায় প্রধান অতিথি ছিলেন দলের প্রেসিডিয়াম সদস্য সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি। হানিফ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছিলেন, নির্বাচনে জনগণ কেন বিএনপিকে ভোট দেবে। তার পর দিন মির্জা ফখরুল বলেছেন আওয়ামী লীগ থেকে বাঁচার জন্য জনগণ বিএনপিকে ভোট দেবে। বিএনপির নিজের কোনো অর্জন নেই। মির্জা ফখরুল বলতে পারেননি, তারা ভালো কাজ করেছেন অতীতে বা ভবিষ্যতে ভালো কাজ করবেন এ জন্য জনগণ তাদের ভোট দেবে। সেটি বলার সক্ষমতা হয়নি আপনাদের। অতীতে আপনাদের কোনো অর্জন ছিল না। ক্ষমতায় থাকতে হাওয়া ভবন বানিয়ে লুটপাট, সন্ত্রাস করা ছাড়া আপনাদের কোনো অর্জন নেই। সে কারণেই জনগণ বিএনপিকে আস্তাকুঁড়ে নিক্ষেপ করেছে। আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, তারেক রহমানের সন্ত্রাসের কাছে মির্জা ফখরুলরা অসহায়। আমি বিশ্বাস করি না মির্জা ফখরুলের মতো ব্যক্তি পেট্রল দিয়ে মানুষ পুড়িয়ে হত্যার নির্দেশ দিতে পারেন। তারপরও তারা করতে বাধ্য হয়েছেন। কারণ তাদের নেতা তারেক রহমানের নির্দেশ অমান্য করলে বিএনপিতে থাকার তাদের কোনো সুযোগ নেই।
দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদ এমপির সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন জাতীয় সংসদের হুইপ ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাইদ আল মাহমুদ স্বপন, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ