Inqilab Logo

বুধবার, ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, ০৬ যিলহজ ১৪৪৩ হিজরী

হাজার হাজার মানুষের উল্লাসে মুখরিত

বড়াইগ্রামে ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা

বড়াইগ্রাম (নাটোর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০২১, ১২:০১ এএম

নাটোরের বড়াইগ্রাম উপজেলার গড়মাটি ঘাট এলাকায় ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতার ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। মুজিব জন্ম শতবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে স্বেচ্ছাসেবী সংগঠণ গড়মাটি এইচ পি ফাউন্ডেশনের উদ্যোগে খলিসাডাঙ্গা নদীতে শনিবার এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
প্রতিযোগিতায় পাবনার চাটমোহরের কাটাখালির নৌকা জনতা এক্সপ্রেস প্রথম, বড়াইগ্রামের সাতইল গ্রামের নৌকা সোনার তরী দ্বিতীয় এবং কাটাখালি গ্রামের নিউ স্বাধীন বাংলা তৃতীয় স্থান অধিকার করেছে।
ফাউন্ডেশনের সভাপতি সোহাগ হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে গোপালপুর ইউপি চেয়ারম্যান আব্দুস সালাম খান বিজয়ীদের হাতে প্রথম পুরষ্কার হিসাবে একটি ফ্রিজ, দ্বিতীয় পুরষ্কার ৩২ ইঞ্চি ও তৃতীয় পুরষ্কার হিসাবে ২৪ ইঞ্চি এলইডি রঙিন টিভি তুলে দেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে গোপালপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোতালেব হোসেন, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাংগঠণিক সম্পাদক প্রধান শিক্ষক শামসুর রহমান শাহীন, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মানিক রায়হান, ছাত্রলীগ নেতা সুমন আহম্মেদ ও ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক হালিম হোসেন উপস্থিত ছিলেন। বিলুপ্তপ্রায় এ নৌকা বাইচ উপভোগ করতে নদীর দুই পাড় জুড়ে বড়াইগ্রাম, গুরুদাসপুর ও পাশের চাটমোহর উপজেলার কমপক্ষে ১৫ হাজার হাজার মানুষ জড়ো হয়েছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নৌকা বাইচ প্রতিযোগিতা
আরও পড়ুন