Inqilab Logo

বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮, ২৫ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

উদ্বোধনের শুরু থেকেই মুসল্লী সমাগম

বগুড়া মাটিডালি সুন্নতী জামে মসজিদ

বগুড়া ব্যুরো : | প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০২১, ১২:০১ এএম

বগুড়া মাটিডালিতে গত জুম্মাবার উদ্বোধনের দিনেই সমাগম ঘটছে হাজারো ধর্মপ্রাণ মুসল্লীর। মুসল্লীদের ব্যাপক সমাগমে এলাকাবাসীও বিস্মিত, উৎফুল্ল ও আনন্দিত বোধ করছেন।

জানা যায়, গত ১ অক্টোবর শুক্রবার মাটিডালি এসওএস হারম্যান মেইনার স্কুলের পাশে স্থাপিত এই মসজিদের উদ্বোধন করা হয়। এ সময় প্রধান অতিথির বক্তব্যে বগুড়া জেলা আওয়ামী লীগ এর সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু উল্লেখ করেন, এই জামে মসজিদের প্রতিষ্ঠাতা ও ইমাম মুহাম্মাদ এমএমডি. আশরাফ আলীমুল্লহ্ সিদ্দীকী সর্বশেষ কুবা মসজিদে ইমাম ও খতীব হিসেবে দায়িত্ব পালনকালে সন্ত্রাস ও জঙ্গীবাদের বিরুদ্ধে যা বলেছিলেন তা অত্যন্ত শিক্ষনীয়। ইমাম সাহেবের লক্ষাধিক অনুসারী থাকা সত্বেও সর্বদা শান্তির পক্ষে তিনি ধৈর্য্যের পরিচয় দিয়েছেন। উনি কোন সময় উগ্রতার পথ বেছে নেননি কারণ ইসলাম শান্তির ধর্ম। ইমাম হিসেবে তিনি শান্তিপূর্ণভাবে কঠিন সময় মোকাবেলা করেছেন।

বগুড়ার কাটনারপাড়া ও শিব্বাটির প্রতিটি মানুষ এটা মনে রাখবে, যে উনি কত সুন্দর ও চমৎকারভাবে কুবা মসজিদ হতে প্রস্থান করেছিলেন। তিনি তার জন্য ইমাম আশরাফ আলীমুল্লহ্ কে মোবারকবাদ জ্ঞাপন করেন এবং সর্বদা সকল ভাল কাজে পাশে থাকারও প্রতিশ্রুতি দেন।

উদ্বোধনের পর হতেই মসজিদে মুসল্লীদের ভিড় প্রসঙ্গে প্রতিষ্ঠাতা ইমাম এমএমডি. আশরাফ আলীমুল্লহ্ সিদ্দীকীর জানান, সকল প্রশংসা মহান সৃষ্টিকর্তার। উদ্বোধনের পর থেকেই মানুষের জনসমাগম দেখার মতো ছিল। গত জুম্মাতেও হাজারো মানুষ উৎফুল্লভাবে এখানে নামাজ আদায় করেছেন। তিনি বলেন বগুড়ার মাটিডালীর এই নতুন জায়াগায় পর্যায়ক্রমে সিদ্দীক্বিয়া সুন্নিয়া মাদরাসা, এতিমখানা ও মসজিদের জন্য বহুতল ভবন নির্মাণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সুন্নতী জামে মসজিদ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ