Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঐক্য ধর্মনিরপেক্ষতা ও সাম্প্রদায়িক সম্প্রীতি বাংলাদেশের ঐতিহ্য প্রেসিডেন্ট

প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : প্রেসিডেন্ট আবদুল হামিদ বলেছেন, ঐক্য, ধর্মনিরপেক্ষতা ও সাম্প্রদায়িক সম্প্রীতি বাংলাদেশের জনগণের ঐতিহ্য। তিনি নিজ নিজ অবস্থান থেকে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে জাতীয় উন্নয়নে অবদান রাখতে সকলের প্রতি আহ্বান জানান। দুর্গাপূজা উপলক্ষে বঙ্গভবনে আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে তিনি বলেন, পূজা ও অন্যান্য উৎসব বাংলার ঐতিহ্য ও সংস্কৃতি গভীর থেকে উদ্ভূত।
প্রেসিডেন্ট দুর্গাপূজা উপলক্ষে হিন্দু সম্প্রদায়ের সদস্যদের জন্য গতকাল (মঙ্গলবার) বঙ্গভবনে এই সংবর্ধনার আয়োজন করেন। অনুষ্ঠানে প্রেসিডেন্ট ও তার পতœী রাশিদা খানম অতিথিদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।
প্রেসিডেন্ট হামিদ বলেন, ধর্ম সম্প্রদায়ের, কিন্তু উৎসব সার্বজনীন। ‘সকল ধর্মের মূল মন্ত্র মানবকল্যাণ’ বলেও তিনি উল্লেখ করেন। সংবর্ধনা অনুষ্ঠানে হিন্দু সম্প্রদায়ের বিশিষ্ট ব্যক্তিবর্গ এবং বিভিন্ন পূজা কমিটির নেতৃবৃন্দ যোগ দেন। ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান ও ঢাকায় নিযুক্ত ভারতের হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলাও উপস্থিত ছিলেন অনুষ্ঠানে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঐক্য ধর্মনিরপেক্ষতা ও সাম্প্রদায়িক সম্প্রীতি বাংলাদেশের ঐতিহ্য প্রেসিডেন্ট
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ