Inqilab Logo

শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২১ রবিউস সানী ১৪৪৩ হিজরী

প্রকৌশলীকে ৩ লাখ টাকা জরিমানা

নির্মাণাধীন ভবনে এডিসের লার্ভা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০২১, ১২:০১ এএম

রাজধানীর মালিবাগের চৌধুরীপাড়া এলাকায় একটি নির্মাণাধীন ভবনে এডিস মশার লার্ভা পাওয়ায় ভবনটির এক প্রকৌশলীকে তিন লাখ টাকা জরিমানা এবং অনাদায়ে এক মাসের বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল শনিবার এ আদালত পরিচালনা করেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল বাকী। ডিএনসিসির জনসংযোগ কর্মকর্তা আবুল বাসার মোহাম্মদ তাজুল ইসলাম এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গতকাল শনিবার সকালে খিলগাঁও তালতলা নতুনবাগ পানির পাম্প এলাকায় এডিস ও কিউলেক্স মশার বিস্তার রোধে মশক নিধনে বিশেষ অভিযানে যান ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম। পরে মেয়রের নির্দেশ অনুযায়ী মালিবাগ চৌধুরীপাড়ায় ১১৯৬ নম্বর অট্টালিকা হোমস নামক নির্মাণাধীন ভবনে অভিযান চালান ভ্রাম্যমাণ আদালত। পরে সেখানে এডিসের লার্ভা পাওয়ায় ভবনটির সাইট ইঞ্জিনিয়ার ফরহাদ হোসেনকে তিন লাখ টাকা জরিমানা অনাদায়ে এক মাসের বিনাশ্রম কারাদন্ড দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল বাকী। এতে বলা হয়, এছাড়া রাস্তা দখল করে নির্মাণাধীন ওই ভবনের নির্মাণসামগ্রী রাখার কারণে সুয়িন রেজাকে ২৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে সাত দিনের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়। একইসঙ্গে রাস্তা দখল করে রাখা নির্মাণসামগ্রীগুলো ২৫ হাজার টাকায় স্পট নিলাম করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন