Inqilab Logo

বুধবার, ১৮ মে ২০২২, ০৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

সড়কে ঝরল ৪ প্রাণ

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০২১, ১২:০১ এএম

শরীয়তপুর, বরগুনা ও কুড়িগ্রামে আলাদা সড়ক দুর্ঘটনায় ৪ জনের মৃত্যু হয়েছে।
শরীয়তপুর জেলা সংবাদদাতা জানান, শরীয়তপুরের জাজিরায় মোটরসাইকেল দুর্ঘটনায় আরোহী ও পথচারীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় মোটরসাইকেল চালকসহ আরো এক পথচারী আহত হয়েছে। গতকাল সকালে শরীয়তপুর-ঢাকা আঞ্চলিক মহাসড়কে শাকিম আলী চৌকিদার কান্দি এলাকার এই দুর্ঘটনা ঘটে। জাজিরা থানা পুলিশ ও স্থানীয় সূত্রে জানাগেছে, কালকিনি উপজেলা থেকে ভাড়ায় চালিত মোটরসাইকেলে যাত্রী নিয়ে শরীয়তপুর-ঢাকা আঞ্চলিক মহাসড়ক দিয়ে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা দেয় চালক আলাউদ্দিন মৃধা (২৬)। শাকিম আলী চৌকিদার কান্দি গ্রামের আবুল খালাসী বাড়ির সামনের রাস্তায় সমি খালাসীর স্ত্রী বনাই বিবি (৯০) কে পিছন থেকে ধাক্কা দেয় বেপরোয়া গতির মোটরসাইকেলটি। পরবর্তীতে নিয়ন্ত্রণ হারিয়ে মোটরসাইকেলটি পড়ে গেলে যাত্রী কালকিনি উপজেলার মহিউদ্দিন বেপারীর ছেলে ইয়াকুব বেপারী (৫৫) গুরুতর আহত হয়। ঘটনাস্থলে আহত বনাই বিবি ও ইয়াকুব বেপারীর মৃত্যু হয়। জাজিরা থানার ওসি মাহবুবুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, সড়ক দুর্ঘটনায় ঘটনাস্থলেই দু’জনের মৃত্যু হয়। মরদেহ উদ্ধার করে মর্গে প্রেরণ করা হয়েছে। অভিযোগ পেলে আইনি পদক্ষেপ গ্রহণ করা হবে।

বরগুনা জেলা সংবাদদাতা জানান, বরগুনার আমতলী-কলাপাড়া-কুয়াকাটা আঞ্চলিক মহাসড়কে দুটি মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে মিজানুর রহমান হাওলাদার নামে একজন (৩৮) নিহত হয়েছেন। এতে আজিজুল ইসলাম (২৪) নামে অপর এক মোটরসাইকেল চালক গুরুত্বর আহত হয়েছে। পুলিশ নিহতের মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য থানায় নিয়ে আসছে। পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, উপজেলার হলদিয়া ইউনিয়নের পূর্বচিলা গ্রামের মোঃ রফিজ হাওলাদারের পুত্র মোঃ মিজানুর রহমান হাওলাদার গতকাল বিকেল সাড়ে ৪টার দিকে মোটরসাইকেল যোগে বাড়ি যাচ্ছিলো। এসময় পথিমধ্যে ওই মহাসড়কের আমতলীর মানিকঝুড়ি বাসষ্ট্যান্ডে পৌঁছলে বিপরীত দিক কুয়াকাটা থেকে আসা বরিশাল সদরের বাসিন্ধা আজিজুল ইসলাম তার মোটরসাইকেলে হাওয়া দেওয়ার জন্য ঘুরাতে গেছে অসাবধানতা বশতঃ দুটি মোটর সাইকেলের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে দুটি মোটর সাইকেলের চালক গুরুত্বর আহত হয়। স্থানীয়রা দু’জনকে উদ্ধার করে চিকিৎসার জন্য আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়ার পরে হাসপাতালেই আহত মিজানুর রহমান হাওলাদার মারা যান। অপর আহত চালক আজিজুল ইসলামের পা ভেঙ্গে যাওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেবাচিম হাসপাতালে প্রেরণ করা হয়েছে। আমতলী থানার ওসি মোঃ শাহ আলম হাওলাদার মুঠোফোনে বলেন, বিকেলে দুটি মোটরসাইকেলের মুখোমুখী সংঘর্ষে মিজানুর রহমান নামে এক মোটরসাইকেল চালক নিহত ও অপর একজন আহত হয়েছে। নিহতের মরদেহের ময়না তদন্তের জন্য থানায় নিয়ে আসা হলেও পরিবারের আপত্তির কারনে তাদের কাছে লাশ হস্তান্তর করা হবে।

রৌমারী (কুড়িগ্রাম) উপজেলা সংবাদদাতা জানান, রৌমারী উপজেলায় ট্রাক্টরের (কাঁকড়া) চাকায় পিষ্ট হয়ে মতিয়ার রহমান (৪০) নামের এক যুবকের মৃত্যু হয়েছে। গতকাল সকাল ৮টার দিকে রৌমারী-ঢাকা মহাসড়কের ঝগড়ারচর নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। নিহত মতিয়ার রহমান উপজেলার দাঁতভাঙ্গা ইউনিয়নের ঝগড়ারচর এলাকার আছিম উদ্দিনের ছেলে। স্থানীয়রা জানান, সকাল ৮টায় দাঁতভাঙ্গা ইউনিয়নের আমবাড়ি এলাকার হলহলিয়া নদী থেকে বালু আনার উদ্দেশ্যে যান মতিয়ার রহমান। এসময় ঝগড়ারচর নামক এলাকায় ওই ট্রাক্টর থেকে পড়ে চাকায় পিষ্ট হয়ে গুরুতর আহত হন তিনি। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করলে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

রৌমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক আরিফ হোসেন জানান, তাকে প্রাথমিক চিকিৎসার দেওয়ার পর উন্নত চিকিৎসার জন্য রেফার্ড করা হয়। অন্যত্র নেওয়ার আগেই তিনি মারা যান। রৌমারী থানার পরিদর্শক (তদন্ত) আবু সাঈদ বলেন, এ ঘটনায় মামলা করবেন না বলে নিহতের বাবা থানায় লিখিত দিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়কে ঝরল ৪ প্রাণ

২৬ এপ্রিল, ২০২২
২৬ ফেব্রুয়ারি, ২০২২
২২ ফেব্রুয়ারি, ২০২২
১৯ নভেম্বর, ২০২১
১০ অক্টোবর, ২০২১
১২ জুলাই, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ