Inqilab Logo

শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২১ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

জাতীয় বিশেষ তথ্য ভান্ডার অবকাঠামো সেমিনার অনুষ্ঠিত

আইএসপিআর | প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০২১, ১২:০১ এএম

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের অধীনস্থ বাংলাদেশ জরিপ অধিদপ্তর এবং জাইকা বাংলাদেশের যৌথ উদ্যোগে জাতীয় বিশেষ তথ্য ভান্ডার অবকাঠামো শীর্ষক সেমিনার শনিবার সোনারগাঁও হোটেলের বল রুমে অনুষ্ঠিত হয়। সেমিনারে প্রধান অতিথি হিসেবে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমেদ কায়কাউস এবং বিশেষ অতিথি হিসেবে বাংলাদেশে নিযুক্ত জাপানের মান্যবর রাষ্ট্রদূত ইতো নাওকি উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মো. আবু হেনা মোস্তফা কামাল।
বাংলাদেশ জরিপ অধিদপ্তরের সার্ভেয়ার জেনারেল ব্রিগেডিয়ার জেনারেল মো. হাবিবুল হক তার স্বাগত বক্তব্যে বলেন, ভূ-স্থানিক ডাটা প্রস্তুতকারী সংস্থাসমূহ তাদের নিজ নিজ ডাটা সংরক্ষণ করতে পারবে এবং সেবা প্রত্যাশী সংস্থা/ব্যক্তিগণ তাদের চাহিদা মতো নিয়ম নীতি অনুসরণ করে সেসব ডাটা ব্যবহার করতে পারবে। সেমিনারে বক্তব্য রাখেন জাইকা বাংলাদেশের চীফ রিপ্রেজেন্টেটিভ হায়াকাওয়া ইয়োহো এবং জাইকা চীফ অ্যাডভাইজর বোকুরো উরাবে। জাপানের মান্যবর রাষ্ট্রদূত ইতো নাওকি তার বক্তব্যে বাংলাদেশে ঘঝউও বাস্তবায়নে প্রতিরক্ষা মন্ত্রণালয় ও বাংলাদেশ জরিপ অধিদপ্তরের উদ্যোগের প্রশংসা করেন।-আইএসপিআর



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় বিশেষ তথ্য ভান্ডার
আরও পড়ুন