Inqilab Logo

শুক্রবার, ২০ মে ২০২২, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

পারল না মুম্বাই, প্লে-অফে কলকাতা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০২১, ১২:০০ এএম

কঠিন সমীকরণ নিয়েই মাঠে নেমেছিল মুম্বাই ইন্ডিয়ান্স। সানরাইজার্স হায়দরাবাদের সঙ্গে কেবল জিতলেই হবে না, ১৭১ রানের ব্যবধানে জিততে হবে মুম্বাইকে। কিন্তু সেটি পারেনি মুম্বাই। ফলে হায়দরাবাদের বিপক্ষে ৪২ রানে জিতেও প্লে-অফ খেলার সুযোগ হচ্ছে না তাদের। আর মুম্বাইয়ের বিদায়ে রান রেটে এগিয়ে থাকা সাকিবের কলকাতার প্লে-অফ নিশ্চিত হয়ে গেলো।

গতপরশু সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে কঠিন সমীকরণে জয়ের লক্ষ্য নিয়েই মাঠে নেমেছিল মুম্বাই। এমন কঠিন চ্যালেঞ্জ সামনে রেখে টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই তান্ডব শুরু করেন ওপেনার ইশান কিশান। ১৬ বলে হাফসেঞ্চুরি তুলে নেন এই তরুণ ওপেনার। উইকেটের একপাশে ইশান কিশান তান্ডব চালালেও অন্য প্রান্তে নিষ্প্রভ ছিলেন অধিনায়ক রোহিত শর্মা (১৮)। দশম ওভারে ফিরে যান ইশান, আউট হওয়ার আগে খেলেন ৩২ বলে ১১ চার ও ৪ ছক্কায় ৮৪ রানের ইনিংস।
তবে ইশান আউট হতেই সূর্যকুমার যাদব নতুন তান্ডব শুরু করেন। ইনিংস শেষ হওয়ার দুই বল আগে আউট হন যাদব। ৪০ বলে ১৩টি চার ও ৩ ছক্কায় ৮২ রান করেন তিনি। এই দুই ব্যাটসম্যানের বিস্ফোরক ইনিংসে মুম্বাই ৯ উইকেট হারিয়ে আইপিএলের রেকর্ড ২৩৫ রান করে।
২৩৬ রানের বিশাল লক্ষ্যে খেলতে নেমে হায়দরাবাদ ভালোই লড়াই করেছে। মণীশ পান্ডের ইনিংসের ওপর ভর করে হায়দরাবাদ ৮ উইকেট হারিয়ে ১৯৩ রানে গিয়ে থেমে যায়। মণীশ ৪১ বলে ৭ চার ও ২ ছক্কায় ৬৯ রানে অপরাজিত থাকেন। হায়দরাবাদের হয়ে তিনি একাই লড়াই করেছেন। এছাড়া জেসন রয় ৩৪ ও অভিষেক শর্মার ব্যাট থেকে আসে ৩৩ রান।
১৪ ম্যাচে ৭ জয়ে ১৪ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে থেকে চলতি মৌসুমের আইপিএল মিশন শেষ হলো মুম্বাইয়ের। অন্যদিকে ১৪ ম্যাচে মাত্র তিন জয়ে সবার নিচে থেকেই আইপিএল শেষ করলো সানরাইজার্স হায়দরাবাদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্লে-অফে কলকাতা
আরও পড়ুন