Inqilab Logo

রোববার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

টাইগারদের আমিরাত যাত্রা আজ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০২১, ১২:০০ এএম

ওমান ‘এ’ দলের বিপক্ষে ব্যাটে-বলে দারুণ প্রস্তুতি হয়েছে বাংলাদেশের। গতকাল ওমানে আগে ব্যাটিং করে ২০৭ রান তোলা বাংলাদেশ স্বাগতিকদের ১৪৭ রানেই গুটিয়ে দেয়। গতকাল সংযুক্ত আরব আমিরাত যাওয়ার কথা ছিল মাহমুদউল্লাহ রিয়াদের দলের। কিন্তু বাংলাদেশের যাত্রার সময় একদিন পেছানো হয়েছে। টি-টোয়েন্টি বিশ্বকাপের আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচ খেলতে আজ আরব আমিরাতে যাবে বাংলাদেশ । আইসিসি সূচিতে পরিবর্তন এনেছে।
বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট দলের সাথে থাকা বিসিবির মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম। তিনি বলেন, ‘কোভিড বিবেচনায় ৯ অক্টোবরের চার্টার্ড ফ্লাইটটি ১০ অক্টোবর পুননির্ধারণ করেছে আইসিসি এবং এখন তিনটি দল (বাংলাদেশ, ওমান এবং শ্রীলঙ্কা) একই ফ্লাইটে সংযুক্ত আরব আমিরাতে যাবে।’
ওমান থেকে চার্টার্ড ফ্লাইটে সংযুক্ত আরব আমিরাতে যাবে বাংলাদেশ দল। একই ফ্লাইটে যাবে শ্রীলঙ্কা ও ওমান ক্রিকেট দল। যাত্রা পিছিয়ে যাওয়ায় এই দুই দলের দ্বিপাক্ষিক সিরিজের সূচিতেও আনতে হয়েছে পরিবর্তন। শ্রীলঙ্কা-ওমানের মধ্যকার টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচটি গতকাল অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।
এদিকে আইপিএল শেষ করে মুস্তাফিজুর রহমান এরই মধ্যে সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশের টিম হোটেলে যোগ দিয়েছেন। স্ত্রীকে নিয়ে জৈব সুরক্ষা বলয়ে ঢুকেছেন। সাকিবও আজ টিম হোটেলে যোগ দেয়ার কথা। সাকিবের দল কলকাতা নাইট রাইডার্স আইপিএলের প্লে’ অফ নিশ্চিত করলেও সাকিবের খেলার সুযোগ হচ্ছে না।
আজ সংযুক্ত আরব আমিরাতে পৌঁছে সবাইকে রুম কোয়ারেন্টাইন করতে হবে। এরপর ১২ ও ১৪ অক্টোবর শ্রীলঙ্কা এবং আয়ারল্যান্ডের বিপক্ষে দুইটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। ১৭ অক্টোবর বিশ্বকাপে বাংলাদেশের প্রথম ম্যাচে প্রতিপক্ষ স্কটল্যান্ড। বিশ্বকাপের সুপার টুয়েলভ খেলতে হলে প্রথম পর্ব উতরাতে হবে বাংলাদেশকে।
স্কটল্যান্ড ম্যাচের পর ১৯ ও ২১ অক্টোবর বাংলাদেশের প্রতিপক্ষ ওমান ও পাপুয়া নিউ গিনি। প্রতিপক্ষ বিবেচনায় বাংলাদেশের প্রতিটি ম্যাচ হেসে খেলে জেতা উচিত। তবে ম্যাচগুলি টি-টোয়েন্টি বলেই অতিরিক্ত আত্মবিশ্বাসী নয় বাংলাদে। বাছাইপর্ব উতরাতে পারলে পরের ধাপে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত, পাকিস্তান, আফগানিস্তান, নিউ জিল্যান্ড এবং বাছাইপর্ব পার করা আরও একটি দল। সেই সূচিও চূড়ান্ত।
২৫ অক্টোবর শারজাতে আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের প্রথম ম্যাচ। ২৭ অক্টোবর বাংলাদেশের প্রতিপক্ষ গ্রুপ ‘এ’-র রানার্সআপ দল। ৩ নভেম্বর দুবাইয়ে বাংলাদেশের প্রতিপক্ষ নিউজিল্যান্ড। ৫ ও ৭ নভেম্বর বাংলাদেশ খেলবে ভারত ও পাকিস্তানের বিপক্ষে। ম্যাচগুলো হবে দুবাই ও শারজাতে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আমিরাত যাত্রা
আরও পড়ুন