Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

সউদীর বিমানবন্দরে ড্রোন হামলা

তিন বাংলাদেশিসহ আহত ১০

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০২১, ১২:০০ এএম

সউদী আরবের দক্ষিণাঞ্চলীয় জিজান শহরের কিং আব্দুল্লাহ বিমানবন্দরে দুটি বিস্ফোরকবাহী ড্রোন হামলায় তিন বাংলাদেশিসহ ১০ জন আহত হয়েছেন। গত শুক্রবার রাতে এবং শনিবার ভোরে দুটি ড্রোন হামলার ঘটনা ঘটে। সউদী নেতৃত্বাধীন জোটের সূত্রের বরাতে এ খবর জানা গেছে।
সউদী আরবের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা সউদী প্রেস এজেন্সি (এসপিএ) জানায়, আহত বাংলাদেশিরা বিমানবন্দরের কর্মী বলে জানা গেছে। বাকিদের মধ্যে ৬ জন সউদী আরবের এবং একজন সুদানের নাগরিক।
সউদী আরবের রাষ্ট্রীয় টেলিভিশন জানায়, ড্রোন হামলার ফলে বিমানবন্দরটির ফ্লাইট চলাচল কার্যক্রম ব্যাহত হয়নি। কোনো পক্ষ বা গোষ্ঠী এখনও বিমানবন্দরে হামলার দায় স্বীকার করেনি। তবে, ইরানের মদদপুষ্ট হাউসি গোষ্ঠী প্রায়ই সউদী আরবের নানা স্থাপনা লক্ষ্য করে ড্রোন হামলা চালিয়ে থাকে।
জিজান শহরের কিং আব্দুল্লাহ বিমানবন্দর ইয়েমেন সীমান্তবর্তী এলাকায় অবস্থিত। ইয়েমেনে ইরানের মদদপুষ্ট হাউসি গোষ্ঠীর বিরুদ্ধে লড়াইয়ে সহায়তা করতে ইয়েমেনের ক্ষমতাচ্যুত প্রেসিডেন্ট মানসুর হাদীসহ অন্যান্য গোষ্ঠীকে ২০১৫ সাল থেকে সহায়তা করে আসছে সউদী নেতৃত্বাধীন জোট। সূত্র : রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সউদী আরব


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ