Inqilab Logo

শুক্রবার, ২৭ মে ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

এমন মার মারব বউও চিনতে পারবে না, ওয়েল্ডারকে বললেন ফিউরি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০২১, ৭:৪৩ এএম

আর মাত্র কয়েক ঘন্টা পর সাম্প্রতিক সময়ের সবচেয়ে বড় বক্সিং ম্যাচে খেলতে নামছেন ব্রিটিশ বক্সার টাইসন ফিউরি ও ডিয়োন্টে ওয়েল্ডার। বাংলাদেশ সময় সকাল ৭টায় যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে শুরু হবে দুই হেভিওয়েটের লড়াইটি। ২০২০ সালের ফেব্রুয়ারী মাসের পর দুইজনের কেউ আর বক্সিং রিংয়ে নামেননি।

এ ম্যাচটিকে সামনে রেখে নিয়ম অনুযায়ী নিজেদের ওজন মেপে নিয়েছেন এ দুই বক্সার। আর এতে দেখা গেছে দুইজনই ক্যারিয়ার সেরা বেশি পেশি বানিয়েছেন।

সর্বশেষ মাপে ফিউরির ওজন পাওয়া গেছে ২৭৭ পাউন্ড। ২০২০ সালের ফেব্রুয়ারী মাসে ওয়েল্ডারের সঙ্গে দ্বিতীয় দেখায় যে ওজন ছিল, এবার তার চেয়ে চার পাউন্ড বেশি। অপরদিকে ওয়েল্ডারের ওজন এখন ২৩৮ পাউন্ড। তখন তার ওজন ছিল ২৩১ পাউন্ড।

ওজন মাপার সময় ওয়েল্ডার ছিলেন খালি গায়ে। দেখা যায় তার শরীরের মাসেল বেড়েছে অনেক, তবে তা ছিল যথেষ্ট ফিট। অনুশীলন ক্যাম্পের সময় সামাজিক মাধ্যমগুলোতে বেশ কয়েকটি ভিডিউ শেয়ার করেন তিনি। যেখানে দেখা যায় বেশ ঘাম ঝড়িয়েছেন তিনি।

অপরদিকে ফিউরি আসেন মাথায় হ্যাট, মুখে মাস্ক ও শার্ট পরে। মূলত রেসলিংয়ের কিংবদন্তি আন্ডারটেকারকে অনুকরণ করে এমন সাজে আসেন তিনি।

২০১৮ সালের সমালোচিত প্রথম ম্যাচে মনে হয়েছিল ফিউরি বেশিরভাগ রাউন্ডে জয় পেয়েছিলেন, এমনকি যেটিতে ওয়েল্ডার নকডাউন করে স্কোর পেয়েছিলেন। ওই লড়াটিতে ফিউরির ওজন ছিল ২৫৬.৫ পাউন্ড। অপরদিকে ওয়েল্ডারের ওজন ছিল ২১২.৫ পাউন্ড।

নিজেদের দ্বিতীয় দেখায় ফিউরি তার কৌশলে পরিবর্তন আনেন এবং একটানা আক্রমণ করতে থাকেন। সে ম্যাচে ফিউরি ওয়েল্ডারকে বিধ্বস্ত করে ছাড়েন।

এদিকে এ ম্যাচটিকে সামনে রেখে ওয়েল্ডারকে রীতিমতো হুমকি দিয়েছেন ফিউরি। তিনি ওয়েল্ডারের স্ত্রীর সামনেই বলেছেন এবার তাকে এমন মার মারবেন যে তার স্ত্রীই তাকে চিনতে পারবে না। 'শেষবার সে অভিযোগ করছিল তার মাথার খুলিতে ফাটল ধরেছে, আর হাতে ব্যথা পেয়েছে। আমি শনিবারের লড়াইয়ের জন্য অপেক্ষা করতে পারছি না। আমি সত্যিই তার বারোটা বাজিয়ে দেব। তার সুন্দরী স্ত্রীও তাকে চিনতে পারবে না। এটা নিয়ে ভেব না। আমি তাকে বাড়ি পাঠাব বিধ্বস্ত করে' বলেন ফিউরি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বক্সিং

১১ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন