Inqilab Logo

রোববার, ২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২২ রবিউস সানী ১৪৪৩ হিজরী

ওমরাহ নিয়ে নতুন নির্দেশনা জারি সউদী সরকারের

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০২১, ৯:৫২ এএম

ওমরাহ নিয়ে নতুন নির্দেশনা জারি করেছে সউদী আরবের হজ ও ওমরাহ মন্ত্রণালয়। মন্ত্রণালয় জানিয়েছে, করোনাভাইরাস টিকার দুই ডোজ নেয়া ব্যক্তিরা ওমরাহ করার জন্য আবেদন করতে পারবেন। একই সাথে তারা মক্কার গ্র্যান্ড মসজিদেও নামাজ পড়তে পারবেন।
সউদী গেজেটের এক প্রতিবেদনে বলা হয়েছে, যারা মদিনার রওজা শরিফে যেতে আগ্রহী তাদের ক্ষেত্রেও একই শর্ত প্রযোজ্য হবে। তাওয়াক্কালনা অ্যাপে যেসব ব্যক্তিকে টিকার তালিকা থেকে বাদ দেয়া হয়েছে, নতুন নিয়মের কারণে তারা প্রভাবিত হবেন না।
যাদের টিকার দ্বিতীয় ডোজ নেয়ার অনুমতি দেয়া হয়েছে, তাদের ৪৮ ঘণ্টার মধ্যে তা নেয়ার আহ্বান জানিয়েছে মন্ত্রণালয়। মন্ত্রণালয় জানিয়েছে, সউদী আরবের যেকোনো ভ্যাকসিন সেন্টারেই অ্যাপয়েন্টমেন্ট নেয়া যাবে।
নতুন এই নির্দেশনা অনুযায়ী, যারা টিকার একটি ডোজ নিয়েছেন বা করোনাভাইরাস থেকে সেরে উঠেছেন তারা ইতমারনা এবং তাওয়াক্কালনা অ্যাপের মাধ্যমে ওমরাহ’র জন্য আবেদন করতে পারবেন না। তারা মক্কার গ্র্যান্ড মসজিদেও নামাজ পড়তে পারবেন না। এছাড়া রওজা শরিফেও যেতে পারবেন না তারা। সূত্র : আরব নিউজ



 

Show all comments
  • Ismail hossain ১০ অক্টোবর, ২০২১, ১০:৫৮ এএম says : 0
    insha allah
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সউদী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ