Inqilab Logo

শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ রবিউস সানী ১৪৪৩ হিজরী

মার্কিন সমর্থন ও পরিকল্পনায় আফগানিস্তানে দায়েশ বেড়ে উঠেছে: রায়িসি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০২১, ১:২১ পিএম

ইসলামি প্রজাতন্ত্র ইরানের প্রেসিডেন্ট সাইয়্যেদ ইব্রাহিম রায়িসি বলেছেন, এ কথা সবাই জানে যে, আমেরিকার পরিকল্পনা ও সমর্থনে উগ্র সন্ত্রাসী গোষ্ঠী দখচআফগানিস্থানে বেড়ে উঠেছে।

শুক্রবার আফগানিস্তানের কুন্দুজ শহরের একটি মসজিদে ভয়াবহ বোমা বিস্ফোরণে কয়েকশো মানুষ হতাহত হওয়ার পর এ কথা বললেন ইরানের প্রেসিডেন্ট। উগ্র সন্ত্রাসী গোষ্ঠী দায়েশ ওই হামলার দায়িত্ব স্বীকার করেছে।

হামলায় হতাহতের জন্য গভীর শোক ও সমবেদনা জানিয়ে আফগানিস্তানের সরকার জনগণকে বার্তা পাঠিয়েছেন প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি। বোমা হামলার ঘটনায় উদ্বেগ প্রকাশ করে তিনি বলেছ,, এ কথা কারো অজানা নয় যে, মার্কিন সমর্থন ও পরিকল্পনায় সন্ত্রাসী গোষ্ঠী দায়েশ আফগানিস্তানে বেড়ে উঠেছে।

ইরানি প্রেসিডেন্ট বলেন, সাম্প্রতিক বছরগুলোতে আমেরিকা দেশকে আফগানিস্তানে তৎপরতা চালানোর সুযোগ করে দিয়েছে এবং তাদের মূল মূলোৎপাটনের ক্ষেত্রে বাধা দিয়েছে।

তিনি আরো বলেন সন্ত্রাসীরা পবিত্র রবিউল আউয়াল মাসের প্রথম দিনে এই বর্বরতা চালিয়েছে অথচ রবিউল আউয়াল মাস হচ্ছে মুসলমানদের পক্ষে মাস।

সূত্র: পার্সটুডে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ