Inqilab Logo

রোববার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

দক্ষিণাঞ্চলে ৪৮ ঘন্টায় করোনা আক্রান্তের সংখ্যা ৬,কোন মৃত্যু নেই

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০২১, ২:০৬ পিএম

দক্ষিণাঞ্চলে গত ৪৮ ঘন্টায় করোনা পরিস্থিতির আরো কিছুটা উন্নতি হয়েছে। এসময়ে কোন মৃত্যু ছিলনা। আক্রান্তের সংখ্যা ছিল ৬ জন। এরমধ্যে শণিবার দুজন ও রোববারে ৪ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। শণিবার শনাক্তের হার ছিল দশমিক ৯ ভাগ এবং রোববার ১.৮ ভাগ। গত জুলাই মাসে বরিশাল সহ দক্ষিণাঞ্চলের বিভিন্ন এলাকায় শনাক্তের হার ছিল ৫০ থেকে ৭৪ ভাগ পর্যন্ত। তবে গত বছর ১৮ মার্চ থেকে ১০ অক্টোবর সকাল পর্যন্ত দক্ষিণাঞ্চলে গড় শনাক্তের হার ২০.৭৮%। যা দু দিন আগের তুলনায় দশমিক ৪ ভাগ কম।
এনিয়ে চলতি মাসে দক্ষিণাঞ্চলে মোট শনাক্ত ১২২ জনের মধ্যে মৃত্যু হয়েছে দুজনের। এনিয়ে দক্ষিণাঞ্চলে মোট আক্রান্তের সংখ্যা দাড়াল ৪৫ হাজার ৮১ জনে। এ পর্যন্ত মারা গেছেন ৬৭৯ জন।
রোববার সকালের পূর্ববর্তি ২৪ ঘন্টায় ২১৩ জনের নমুনা পরিক্ষায় বরিশালে ৩ জন ও পটুয়াখালীতে ১ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়। অন্য ৪টি জেলায় কোন রোগী শনাক্ত হয়নি। এনিয়ে বরিশাল মহানগরীতে ১০ হাজার ৪৩ জন সহ জেলায় মোট ১৮ হাজার ২৩ জন করোনা রোগী শনাক্ত হল। মৃত্যু হয়েছে ২৩০ জনের। যারমধ্যে মহানগরীতেই মারা গেছেন ১০১ জন।
এসময়ে পটুয়াখালীতে ৬ হাজার ১১৯ জন আক্রান্তের মধ্যে ১০৯ জনের মৃত্যু হয়েছে। ভোলাতে আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৮৩৩ জন। মৃত্যু হয়েছে ৯১ জনের। পিরোজপুরে ৫ হাজার ২৮১ জন আক্রান্তেরর মধ্যে ৮৩ জনের মৃত্যু হয়েছে। সর্বাধীক মৃত্যুহারের বরগুনাতে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৮৯৭ জন । মৃত্যুর সংখ্যা ৯৭। গড় মৃত্যুহার ২.৪৫%। আর দক্ষিণাঞ্চলের সবচেয়ে ছোট জেলা ঝালকাঠীতে সংক্রমন হার এখনো সর্বাধীক ২৪.৭৬%। জেলাটিতে এপর্যন্ত ১৮ হাজার ১৪ জনের নমুনা পরিক্ষা শনাক্তের সংখ্যা ৪ হাজার ৬০৮ জন। মৃত্যু হয়েছে ৬৯ জনের।
আর স্বাস্থ্য বিভাগের অনুমিত হিসেবে রোববার সকালের পূর্ববর্তি ৪৮ ঘন্টায় আরো ৭৮ জন সহ সর্বমোট সুস্থ হয়ে উঠেছেন ৪২ হাজার ৮৩১ জন। দক্ষিণাঞ্চলে এখন সুস্থতার গড় হার ৯৫.১০%।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৩ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ