Inqilab Logo

সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ রবিউস সানী ১৪৪৩ হিজরী

সংক্রমণ নিম্নমুখি, খুলনায় আবু নাসের হাসপাতালের করোনা ইউনিট বন্ধ ঘোষণা

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০২১, ৩:২৯ পিএম

করোনা সংক্রমণ কমে আসায় খুলনায় আবু নাসের হাসপাতালের করোনা ইউনিটে রোগী ভর্তিসহ সকল কার্যক্রম বন্ধ করে দেয়া হয়েছে। আজ রোববার দুপুর থেকে ইউনিটটি বন্ধ করা হয়। এর আগে শনিবার বিকেলে শহীদ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের স্বাস্থ্যসেবা ব্যবস্থাপনা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

খুলনার সিভিল সার্জন ডা. নিয়াজ মোহাম্মদ জানান, খুলনায় করোনা সংক্রমণ ও মৃত্যু অনেকটাই নিয়ন্ত্রনে এসেছে। গত ৯ দিনে করোনায় কেউ মারা যাননি। সংক্রমন ২ থেকে ২ শতাংশে নেমে এসেছে। খুলনার বিভিন্ন হাসপাতালে এ মুহুর্তে ৪১ জন রোগী ভর্তি রয়েছেন। জেলায় এপর্যন্ত ১১ লাখ সাত হাজার সাতশত ৪৬ জন করোনা ভ্যাকসিনের জন্য অনলাইনে নিবন্ধন করেছেন। এর মধ্যে প্রায় দুই লাখ ৫০ হাজার জন টিকার জন্য অপেক্ষমান আছেন। জেলায় টিকার কোনো সংকট নেই এবং টিকা দেওয়ার গতি বৃদ্ধি করা হয়েছে। তিনি আরো বলেন, সার্বিক করোনা পরিস্থিতি বিবেচনায় আবু নাসের হাসপাতালের করোনা ইউনিট বন্ধ ঘোষণা করা হয়েছে। এর আগে গত মাসে খুলনা জেনারেল হাসপাতালের করোনা ইউনিট বন্ধ করে দেয়া হয়।

হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. প্রকাশ দেবনাথ জানান, খুলনায় করোনা রোগীর চাপ বেড়ে যাওয়ায় গত ৩ জুলাই এই হাসপাতালে ৪৫ শয্যার করোনা ইউনিট চালু করা হয়েছিল। পরে রোগীর চাপ কমে যাওয়ায় গত ১৯ সেপ্টেম্বর শয্যা সংখ্যা কমিয়ে আনা হয়। তখন শুধু ১০টি আইসিইউ শয্যা চালু রাখা হয়েছিল। কিন্তু গত ২৬ সেপ্টেম্বরের পর থেকে আর কোনো রোগী ভর্তি হয়নি। আইসিইউ ওয়ার্ডটি ভাইরাস মুক্ত করার পর দ্রুত নতুন করে চালু করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৩ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন