Inqilab Logo

শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২১ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

জঙ্গিরা অনলাইনে সক্রিয়ভাবে প্রচারণা চালায়, আমরাও অ্যালার্ট : ডিএমপি কমিশনার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০২১, ৫:৩৩ পিএম

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মোহাম্মদ শফিকুল ইসলাম বলেছেন, আসন্ন দুর্গাপূজা উৎসবকে কেন্দ্র করে জঙ্গিরা অনলাইনে সক্রিয়। তারা রাতে মণ্ডপে হামলা করার পরিকল্পনার প্রচারণা চালাচ্ছে। যখন পুলিশ ও লোকজন কম থাকে, তখনই তারা হামলার পরিকল্পনা করছে। তবে কেউ তাদের পোস্ট দেখে উদ্বুদ্ধ হয়েছে, এমন কাউকে পাওয়া যায়নি। তিনি বলেন, আমরা অ্যালার্ট আছি।

আজ রবিবার রাজধানীর ঢাকেশ্বরী মন্দিরে কেন্দ্রীয় পূজামণ্ডপের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি। ডিএমপি কমিশনার বলেন, শারদীয় দুর্গাপূজা কেন্দ্র করে তেমন ঝুঁকি দেখছি না। তবে আশঙ্কার কথাও উড়িয়ে দিচ্ছি না। জঙ্গিরা এখন অনলাইনে সক্রিয়। তারা নানা ধরনের পোস্ট দিচ্ছে। তারা সেলফ রেডিকালাইজড হয়ে (লোন উলফ) হামলায় উদ্বুদ্ধ হয়েছে, অন্যকে উদ্বুদ্ধ করছে। আমরা মন্দিরগুলোকে সিসিটিভি ক্যামেরার আওতায় এনেছি।

তিনি বলেন, ঢাকা শহরের বড় মন্দিরগুলোতে অতিরিক্ত সংখ্যক পুলিশ মোতায়েন করা হবে। সিসিটিভি কন্ট্রোল রুম করা হবে। ছোট মন্দিরগুলোতে পুলিশের মোবাইল টিম কাজ করবে। প্রতিটি মণ্ডপের আশপাশের সাদা পোশাকের কর্মকর্তা, ডিবি পুলিশ, স্পেশাল ব্রাঞ্চ (এসবি) ও র‌্যাব সমন্বিতভাবে নিরাপত্তার চাঁদরে ঢেকে ফেলবে। সবার প্রতি আমার অনুরোধ এ উৎসবে কোনোভাবেই স্বাস্থ্যবিধি ভঙ্গ করা যাবে না। আমার অনুরোধ আপনারা স্বাস্থ্যবিধি মেনে মন্দিরে আসবেন। যারা বয়স্ক এবং টিকা নেননি, তাদের পূজামণ্ডপে না আনার অনুরোধ করেন তিনি।



 

Show all comments
  • jack ali ১১ অক্টোবর, ২০২১, ৪:২৮ পিএম says : 0
    স্বাধীনতার পর থেকে সরকার যেভাবে সন্ত্রাসী কার্যকলাপ চালানো আরম্ভ করলো 72 থেকে 75 পর্যন্ত আমরা সন্ত্রাসী কার্যকলাপ দেখলাম আবার সেই সরকার এখনই আমাদের দেশে সন্ত্রাসী কার্যকলাপ চালাচ্ছে আর মানুষকে জঙ্গি বলে অপপ্রচার করে চিরজীবনের মধ্যে জেলের মধ্যে ভরে রাখছে না হলে তথাকথিত বন্দুকযুদ্ধে তাদেরকে হত্যা করছে তাদেরকে এই অধিকার দিয়েছে আর কোন মুসলিম কোনদিন ও মুসলিমদের ধর্মীয় অনুষ্ঠানে কখনো অ্যাটাক করে না এটা অসম্ভব ব্যাপার
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুর্গাপূজা

২৭ সেপ্টেম্বর, ২০১৭

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ