Inqilab Logo

বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

দপ্তরের দায়িত্বে ফিরলেন রুহুল কবির রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০২১, ১২:০১ এএম

প্রায় সাত মাস পর বিএনপির দপ্তরের দায়িত্বে ফিরলেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। গত ৬ অক্টোবর থেকে তিনি নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অফিস করা শুরু করলেও গতকাল রোববার আনুষ্ঠানিকভাবে দপ্তরের দায়িত্ব পালন শুরু করেছেন। দলটির সাংগঠনিক সম্পাদক ও রিজভীর অনুপস্থিতিতে দপ্তরের দায়িত্ব পালন করে আসা সৈয়দ এমরান সালেহ প্রিন্স এ তথ্য জানান। এর আগে দীর্ঘদিন তিনি অসুস্থ ছিলেন। অসুস্থ হওয়ার আগে সর্বশেষ ১৬ মার্চ দলীয় কার্যালয়ে আসেন রুহুল কবির রিজভী। ওইদিন তার করোনা পরীক্ষায় পজিটিভ রিপোর্ট আসে। পরদিন স্কয়ার হাসপাতালে ভর্তি হন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব।
বুকের সিটি স্ক্যানে নানা জটিলতা ধরা পড়লে এবং শ্বাসকষ্ট অনুভব করলে ১ এপ্রিল তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়। তার অক্সিজেন সেচুরেশন কমে যাওয়ায় এবং ফুসফুস মারাত্মকভাবে আক্রান্ত হওয়ায় তাকে দীর্ঘ সময় আইসিইউতে চিকিৎসা নিতে হয়েছে। এরপর করোনামুক্ত হয়ে প্রায় দুই মাস পর হাসপাতাল থেকে গত ৯ মে বাসায় ফিরেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব। হাসপাতাল থেকে ছাড় পেলেও পুরোপুরি সুস্থ না হওয়ায় চিকিৎসকদের কঠোর নির্দেশনা মেনে চলেন তিনি। বাসায় বসেই নিতে হয় চিকিৎসা।
কিছুটা সুস্থ হলে দলীয় বিভিন্ন কর্মসূচিতে অংশ নেয়া শুরু করেন। তবে সিঁড়ি ভেঙে উপরে উঠতে কষ্ট হওয়ার কারণে তিনি এই সময় দলীয় কার্যালয়েও আসেননি। কিছুদিন ধরে শারীরিকভাবে সুস্থতা বোধ করার পর গত ৬ অক্টোবর নয়াপল্টনে দলীয় কার্যালয়ে প্রথম আসেন রিজভী।
ওইদিন রিজভী বলেন, আমি আবার অফিস শুরু করেছি। খুব ভালো লাগছে নিজের অফিসে অনেক দিন পর আসতে পেরেছি। অনেকটাই সুস্থ বোধ করছি। সিঁড়ি বেয়ে উঠতে একটু কষ্ট হলেও নিয়মিত অফিস করার কথা জানান সেদিন। এরপর প্রতিদিনই বিএনপি অফিসে আসেন দপ্তরের দায়িত্বপ্রাপ্ত এই নেতা।
এদিকে রুহুল কবির রিজভী অসুস্থ হওয়ার পর বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্সকে দপ্তরের অতিরিক্ত দায়িত্ব প্রদান করা হয়। গতকাল রিজভী সুস্থ্য হয়ে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব নেয়ার সময় এমরান সালেহ প্রিন্স তাকে দায়িত্ব পালনকালীন সময়ে দলীয় কর্মকাণ্ডের অগ্রগতির বিষয়ে অবহিত করেন।
প্রিন্স বলেন, আমাকে যখন দায়িত্ব দেয়া হয়েছিল সেখানে বলাই ছিল সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী সুস্থ্য হওয়া পর্যন্ত সাময়ীকভাবে দায়িত্ব পালনের অনুরোধ করা হলো। উনি এখন পরিপূর্ণভাবে সুস্থ্য হয়ে গেছেন এজন্য দায়িত্ব পালন শুরু করেছেন। তিনি বলেন, গতকাল রিজভী ভাই আনুষ্ঠানিকভাবে দায়িত্ব পালন শুরু করার পর আমি তার অনুপস্থিতিতে যেসব কাজকর্ম করেছি তা উনাকে জানিয়েছি, চলমান ও প্রক্রিয়াধীন নানা সিদ্ধান্তও অবহিত করেছি। এছাড়া দায়িত্ব পালনকালে সহ-দপ্তর সম্পাদকদের সহযোগিতার জন্য কৃতজ্ঞতা জানিয়েছি এবং অফিস স্টাফদের ধন্যবাদ জানিয়েছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রিজভী

১৭ এপ্রিল, ২০২১

আরও
আরও পড়ুন