Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

শরীয়তপুরে বজ্রপাতে তিন জেলের মৃত্যু

শরীয়তপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০২১, ১২:০১ এএম

শরীয়তপুরের ভেদরগঞ্জের উপজেলার সখিপুর থানার পদ্মা নদীতে মা ইলিশ শিকার করতে গিয়ে বজ্রপাতে তিন জেলের মৃত্যু হয়েছে। ওই ঘটনায় একজন জেলে আহত হয়েছেন। গতকাল রোববার ভোর ৫টার দিকে উপজেলার উত্তর তারাবুনিয়া ইউনিয়নের মাঝের চর এলাকায় পদ্মা নদীতে এ দুর্ঘটনাটি ঘটে।

নিহতরা হলেন- ভেদরগঞ্জ উপজেলার সখিপুর থানার উত্তর তারাবনিয়া ইউনিয়নের রশিদ দেওয়ান কান্দি গ্রামের কাশেম পাঠানের ছেলে মহিউদ্দিন, দেওয়ান কান্দি গ্রামের হাকিম দেওয়ানের ছেলে আল আমিন ও চাঁদপুর জেলার হাইমচর ইউনিয়নের চর ভৈরবের নয়ন আহমেদ। আর আহত সাগর প্রধানিয়া উত্তর তারাবনিয়া ইউনিয়নের মরন আলী ঢালী কান্দি গ্রামের আলী আহমেদ প্রধানিয়ার ছেলে। তাকে উদ্ধার করে ভেদরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে ভেদরগঞ্জ উপজেলার মাঝের চরে পদ্মা নদীতে মা ইলিশ শিকার করছিলেন জেলেরা। সেখানে আল আমীন, মহিউদ্দিন, নয়ন আহম্মেদ, সাগর প্রধানিয়াসহ সাত জেলে একটি নৌকায় মাছ শিকার করছিলেন। গতকাল ভোর ৫টার দিকে হঠাৎ বজ্রপাত শুরু হয়। তাদের বহনকারি নৌকার ওপর একটি বজ্র আঘাত হানে। তাতে তিনজন ঘটনাস্থলে প্রাণ হারান। আর একজন দগ্ধ হয়ে আহত হন। নৌকায় থাকা বাকি তিনজন নদীতে ঝাপিয়ে রক্ষা পায়।

উত্তর তারাবুনিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ইউনুস সরকার বলেন, বজ্রপাতে তিন জেলে নিহত ও একজন আহত হয়েছেন। নিহতদের পারিবারিকভাবে দাফন করা হয়েছে। আর আহত জেলেকে উদ্ধার করে স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। তারা নদীতে ইলিশ শিকার করছিলেন।

ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তানভীর আল নাসিফ বলেন, পদ্মা নদীতে জেলেরা মা ইলিশ শিকার করছিলেন। ভোর রাতের দিকে হঠাৎ বজ্রপাত হয়। একটি নৌকার ওপর আঘাত হানে। ঘটনাস্থলেই তিনজন প্রাণ হারিয়েছে। ওই জেলেদের পরিবারের কাছে লাশ হস্তান্তর করা হয়েছে। আর আহত জেলের চিকিৎসা চলছে। আমরা পরিবারগুলোকে সহায়তা করার চেষ্টা করব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বজ্রপাতে মৃত্যু

১৫ সেপ্টেম্বর, ২০২২
২১ সেপ্টেম্বর, ২০২১
১০ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ