Inqilab Logo

শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

আদালতে আসামি ইলিয়াসের জবানবন্দি

মুহিবুল্লাহ হত্যাকাণ্ড : এ পর্যন্ত গ্রেফতার ১০

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০২১, ১২:০১ এএম

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গাদের শীর্ষ নেতা মুহিবুল্লাহ হত্যার ঘটনায় গ্রেফতার ১০ জনের মধ্যে ইলিয়াস নামের একজন ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। তিনি ইলিয়াস উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প-৫ এর রজক আলীর ছেলে। হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন ও জড়িত অন্যান্যদের গ্রেফতারে কাজ করছে পুলিশের একাধিক টিম। পুলিশ সূত্রে এ তথ্য জানা গেছে।

কক্সবাজার কোর্ট পুলিশের একজন কর্মকর্তা জানান, গত শনিবার ৩ দিনের রিমান্ড শেষে ইলিয়াসকে আদালতে হাজির করা হয়। পরে কক্সবাজার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট হেলাল উদ্দিনের আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেন তিনি। এ সময় তিনি হত্যাকাণ্ডের সাথে সম্পৃক্ত থাকার কথা স্বীকার করেন। এর আগে গত রোববার ৩ অক্টোবর দুপুরে উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প-৫ এ অভিযান চালিয়ে ইলিয়াসকে আটক করে ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়ান।

গত ২৯ সেপ্টেম্বর রাত সাড়ে ৮টার দিকে নিজ সংগঠনের কার্যালয়ে সন্ত্রাসীদের গুলিতে নিহত হন রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ। এ ঘটনায় ৩০ সেপ্টেম্বর রাতে উখিয়া থানায় ৩০২/৩৪ ধারায় একটি মামলা করা হয়। মামলার বাদী নিহত মুহিবুল্লাহর ছোট ভাই হাবিব উল্লাহ। গতকাল পর্যন্ত এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে ১০ জনকে গ্রেফতার করেছে পুলিশ।ু



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ