Inqilab Logo

শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

চট্টগ্রামে ২ হাজার ২৪১ মন্ডপে দুর্গাপূজা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০২১, ১২:০০ এএম

চট্টগ্রাম মহানগরী এবং জেলায় এবার ২ হাজার ২৪১টি মন্ডপে শারদীয় দুর্গাপূজার আয়োজন করা হয়েছে। আজ সোমবার সন্ধ্যায় দেবীর বোধনের মধ্যদিয়ে পূজার আনুষ্ঠানিকতা শুরু হবে। পূজা উদযাপন পরিষদের নেতারা জানান, সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

পুলিশের পক্ষ থেকেও মন্ডপের নিরাপত্তা পর্যাপ্ত ব্যবস্থা নেয়া হয়েছে। স্বাস্থ্যবিধি নিশ্চিতে বেশকিছু নির্দেশনা দেয়া হয়েছে। মহানগরীর ১৬টি থানা এলাকায় ২৭৭টি মন্ডপে এবার পূজা হচ্ছে। জেলার ১৫টি উপজেলায় ৪১১টি ব্যক্তিগত মন্ডপসহ এক হাজার ৯৬৪টি মন্ডপে পূজার আয়োজন করা হয়েছে। পূজার আনুষ্ঠানিকতা শেষ হবে আগামী ১৫ অক্টোবর শুক্রবার বিজয়া দশমীতে।
গতকাল রোববার চট্টগ্রাম প্রেসক্লাবের এস রহমান হলে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ-চট্টগ্রাম জেলা আয়োজিত সংবাদ সম্মেলনে শারদীয় দুর্গোৎসবের প্রস্তুতির বিভিন্ন দিক তুলে ধরা হয়। এতে লিখিত বক্তব্য পেশ করেন পরিষদের সভাপতি শ্যামল কুমার পালিত। সংবাদ সম্মেলনে বিসর্জনের দিন শুক্রবার হওয়ায় পবিত্র জুমার নামাজের পর সূর্যালোক থাকা অবস্থায় প্রতিমা নিরঞ্জন সম্পন্ন করতে আয়োজকদের প্রতি আহবান জানানো হয়। এতে পরিষদের সাধারণ সম্পাদক অসীম কুমার দেব, অধ্যাপক নারায়ণ চৌধুরী, বিপুল দত্ত, বিজয় কৃষ্ণ বৈষ্ণব, বিশ্বজিৎ পালিত উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুর্গাপূজা

১৪ অক্টোবর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ