Inqilab Logo

শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২১ রবিউস সানী ১৪৪৩ হিজরী

নিজের আনা ভিডিওতেই ফাঁসলেন মন্ত্রীপুত্র

১৪ দিনের রিমান্ড

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০২১, ১২:০০ এএম

ভারতের উত্তরপ্রদেশ রাজ্যের লখিমপুর খেরির ঘটনায় প্রায় ১২ ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর অবশেষে গ্রেফতার কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্রের পুত্র আশিস মিত্র। লখিমপুর খেরিতে কৃষক সহ আটজনকে হত্যার অভিযোগ অভিযুক্ত আশিসকে ১৪ দিনের বিচারবিভাগীয় হেফাজতের নির্দেশ। ওই মামলায় পরবর্তী শুনানি সোমবার।

আগেই লখিমপুর খেরির ঘটনায় আশিস মিশ্রের বিরুদ্ধে খুনের মামলা দায়ের করেছিল পুলিশ। তবুও এতদিন সে গ্রেফতার হয়নি। যা নিয়ে প্রশ্নও তুলেছিল বিরোধীরা। শুক্রবারেই তলব করা হয়েছিল আশিস মিশ্রকে। তবে অসুস্থতার দোহাই দিয়ে সেদিন হাজিরা এড়ান তিনি। তবে শনিবারে কোনও জারিজুরি খাটেনি। তাকে ১২ ঘণ্টার ম্যারাথন জিজ্ঞাসাবাদের পর গ্রেফতার করে পুলিশ। যোগী সরকারের পুলিশ সূত্রে খবর, অভিযুক্তের বয়ানে প্রচুর অসঙ্গতি। নিজেকে নির্দোষ প্রমাণের জন্য আশিস পুলিশকে বেশ কিছু ভিডিও দেখান বলে খবর। কিন্তু, ঘটনার দিন ২:৩৬ থেকে ৩:৪০-এর মধ্যে মন্ত্রীপুত্র কোথায় ছিলেন সে প্রশ্নের কোনও সদুত্তর তিনি দিতে পারেননি বলে পুলিশ সূত্রে খবর। এছাড়া পুলিশি জিজ্ঞাসাবাদে অসহযোগিতার অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে। তদন্তকারীদের একাধিক প্রশ্নের সরাসরি কোনও জবাব তিনি দেননি বলে খবর।

সম্প্রতি লখিমপুর খেরির ঘটনায় সামনে আসে নতুন ভিডিও ক্লিপ। সেখানে স্পষ্ট দেখা গিয়েছে, শান্তভাবে মিছিল করে চলা একদল নিরস্ত্র বিক্ষোভকারীদের উপর দ্রুতগতিতে গাড়ি চালিয়ে বেরিয়ে যাচ্ছে কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্রর কনভয়। গাড়িটি যে অজয় মিশ্রেরই এসইউভি তাও চিহ্নিত করা গিয়েছে বলে দাবি। এই ভিডিও টুইট করে তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের পদত্যাগ দাবি করেন। কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্র জানিয়েছিলেন যে, এসইউভি গাড়িটি কৃষকদের ধাক্কা দিয়েছিল সেটি তার। কিন্তু, দুর্ঘটনার দিন তার ছেলে ওই গাড়িতে উপস্থিত ছিল না বলে দাবি করেছেন তিনি। এমনকী তার দাবি ছিল, তার ছেলে দোষী প্রমাণিত হলে, তিনি মন্ত্রিত্ব ছেড়ে দেবেন। প্রথম থেকেই আশিস মিশ্রের গ্রেফতারি চেয়ে সরব হয়েছিল কৃষকরা। তাকে গ্রেফতার করা না হলে তারা রেল অবরোধের পথে হাঁটবে বলে জানিয়েছিল কৃষক সংগঠনগুলো। পাশাপাশি ১৫ অক্টোবর দশেরা উপলক্ষে কৃষকরা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের কুশপুত্তলিকাও পোড়াবেন বলে জানা গিয়েছে। সূত্র : টিওআই।



 

Show all comments
  • Dipon Sarkar ১১ অক্টোবর, ২০২১, ১:১৬ এএম says : 0
    খুব, দোষী হলে চরম সাজা দেওয়া হোক। এবার বাকি যারা মারা গেল তাদের কে মারলো ? তাদের ধরার ব্যবস্থা করা হোক..
    Total Reply(0) Reply
  • Soumendra Panja ১১ অক্টোবর, ২০২১, ১:১৭ এএম says : 0
    প্রমান প্রশাসন ও মিডিয়ার কাছেই আছে।এতো গড়িমসি কিসের?সাধারণ কেউ হলে এটা হত?
    Total Reply(0) Reply
  • Voice For Community ১১ অক্টোবর, ২০২১, ১:১৭ এএম says : 0
    কৃষক হত্যার যেমন বিচার শুরু হয়েছে,ঠিক তেমনই গাড়ির ড্রাইভার ও এক রিপোর্টার সমেত চার জনের নৃশংস ভাবে খুনেরও সঠিকভাবে তদন্ত হোক।দোষীরা প্রত্যেকেই শাস্তি পাক।
    Total Reply(0) Reply
  • Mithun Dey Sarkar ১১ অক্টোবর, ২০২১, ১:১৭ এএম says : 0
    চিন্তা নেই জেল এও 5স্টার হোটেলের ব্যবস্থা করা আছে
    Total Reply(0) Reply
  • Ramkrishna Bera ১১ অক্টোবর, ২০২১, ১:১৭ এএম says : 0
    মামলা টা অন্য রাজ্যে আনা হোক আর ওই মহামান্য মন্ত্রী পদত্যাগ করুক
    Total Reply(0) Reply
  • Tareq Sabur ১১ অক্টোবর, ২০২১, ৫:২১ পিএম says : 0
    বাংলাদেশের মন্ত্রীপুত্রদের খবর লিখবেন কবে? প্লিজ এবার শুরু করুন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত

২১ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন