Inqilab Logo

বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮, ২৫ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

ইয়েমেনে গাড়িবোমা হামলা, মন্ত্রী-গভর্নর বেঁচে গেলেও ৫ জনের মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০২১, ১০:১১ এএম

ইয়েমেনের এডেন শহরের গভর্নরের গাড়িবহরে বোমা হামলার ঘটনা ঘটেছে। এ গাড়িবোমা হামলায় গভর্নর বেঁচে গেলেও পাঁচ ব্যক্তি নিহত হয়েছেন এবং আরো পাঁচ ব্যক্তি আহত হন। এডেন শহরের তাওয়াহি অঞ্চলে এ বোমা হামলার ঘটনা ঘটে। রোববার ইয়েমেনের নিরাপত্তা বাহিনীর বরাত দিয়ে এমন সংবাদ প্রকাশ করেছে আল-আরাবিয়া।

ইয়েমেনের এডেন শহরের গভর্নর আহমেদ লামলাস স্থানীয় গণমাধ্যমগুলোকে বলেছেন, হামলার পরেও তিনি সুস্থ অবস্থায় আছেন কিন্তু তার নিরাপত্তার দায়িত্বে থাকা ব্যক্তিরা হতাহত হয়েছেন।
বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, ইয়েমেনের কৃষিমন্ত্রী সালেম আল-সোকোত্রিও ওই গাড়িবোমা হামলায় বেঁচে গেছেন।
মূলত এ গাড়িবোমা হামলাটি চালানো হয়েছিল ইয়েমেনের এডেন শহরের গভর্নর ও দেশটির কৃষিমন্ত্রীর গাড়িবহরের ওপর। তাদের হত্যা করার জন্যই এ বোমা হামলা করা হয়। আহমেদ লামলাস ও সালেম আল-সোকোত্রি হলেন ইয়েমেনের বিচ্ছিন্নতাবাদী সাউথদার্ন ট্রানজিশনাল কাউন্সিলের গুরুত্বপূর্ণ সদস্য।
ইয়েমেনের প্রধানমন্ত্রী ময়িন আব্দুলমালিক সায়িদ এ গাড়িবোমা হামলার ঘটনায় দ্রæত তদন্তের নির্দেশ দিয়েছেন। সূত্র : আরব নিউজ



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইয়েমেন

২৬ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ