Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

কোলোন নগরীতে মসজিদে আজান দেওয়ার অনুমতি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০২১, ৩:১২ পিএম

স্থানীয় মুসলিমদের অনুরোধে শুক্রবার জুমার নামাজের জন্য মাইকে আজান দেওয়ার ওপর নিষেধাজ্ঞা তুলে নিলেন কোলোনের মেয়র। জার্মানির কোলোন নগরীতে মসজিদের মাইকে আজান দেওয়ার অনুমতি দিয়েছে স্থানীয় প্রশাসন। ইউরোপের বিখ্যাত এ নগরীটির মেয়র হেররিটে রেকে এই অনুমতি দেন। তিনি বলেন, নগরীর ভিন্ন ধর্মাবলম্বীর মধ্যে পারস্পরিক সম্প্রীতি বাড়ানোর পদক্ষেপ হিসেবে আজান দেওয়ার অনুমতি দেওয়া হয়েছে। খবর আনাদোলু ও আরব নিউজের।

আন্তঃধর্মীয় সম্প্রীতি বৃদ্ধির জন্য দুই বছর মেয়াদি একটি প্রকল্প হাতে নেওয়া হয়েছে। এই প্রকল্পের অংশ হিসেবেই মসজিদে শুক্রবার জুমার নামাজের জন্য মাইকে আজান দেওয়ার ওপর নিষেধাজ্ঞা তুলে নিলেন কোলোনের মেয়র।

মেয়র হেররিটে রেকে, জানান স্থানীয় মুসলিম বাসিন্দাদের অনুরোধে আমরা জুমার নামাজের আজান মসজিদের মাইকে দেওয়ার বৈধতা দিয়েছি।

জার্মান এ শহরটিতে ২০১৭-১৮ সালেই তুরস্ক থেকে এসেছেন ৫৫ হাজার মুসলিম অভিবাসী। দেশটির অন্য যে কোনো নগরী থেকে এখানে মুসলিমদের বসতি সবচেয়ে বেশি।



 

Show all comments
  • Mostafa kamal ১২ অক্টোবর, ২০২১, ৭:০৩ পিএম says : 0
    Allah islam er jonney ai shohorke accept koren.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জার্মানি

৬ সেপ্টেম্বর, ২০১৬

আরও
আরও পড়ুন